শিরোনাম
‘২২ হত্যার সাথে জড়িত রাজীব গান্ধী’
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৩:৪১
‘২২ হত্যার সাথে জড়িত রাজীব গান্ধী’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইল জেলার এলেংগা বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার হওয়া মো. জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাষ ওরফে শান্ত ওরফে টাইগার ওরফে আদিল ওরফে জাহিদ মোট ২২টি হত্যাকাণ্ডের সাথে জড়িত।


শনিবার বেলা পৌনে ১টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন কাউন্ডার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম।


তিনি জানান, জাহাঙ্গীর বিভিন্ন সময় বিভিন্ন নামে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যেত। সে গুলশান হামলাসহ মোট ২২টি হামলায় অংশ নেয়। এগুলোর মধ্যে জাপানি হোসি কোনিও, টাঙ্গাইলের দর্জি নিখিল, পাবনার পুরোহিত নিত্তরাঞ্জন পান্ডে, রংপুরের মাজারের খাদেম রহমত আলী, কুষ্টিয়ার হোমিও ডাক্তার সানাউর, পঞ্চগড়ের পুরোহিত যুগেস্বর, দিনাজপুরের হোমিও চিকিৎসক ধীরেন্দ্রনাথ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকি হত্যা অন্যতম।


তিনি আরো জনান, এসব হত্যাকাণ্ড সম্পর্কে অনেক তথ্য দিয়েছে রাজীব গান্ধী। জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। তার কাছ থেকে আরো তথ্য পাওয়া যাবে।


তিনি আরো জানান, জঙ্গি হামলাকারীদের পরিকল্পনাকীদের মধ্যে রাজীব গান্ধীকেই জীবিত গ্রেফতার করা হয়েছে। আশা করা হচ্ছে তার কাছে থেকে বেশ কিছু তথ্য বেরিয়ে আসবে।


প্রসঙ্গত, শুক্রবার রাতে টাঙ্গাইল জেলার এলেংগা বাসস্ট্যান্ড এলাকা থেকে রাজীব গান্ধিকে গ্রেফতার করা হয়। তাকে প্রথামিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আরো ১০ দিনের রিমান্ডে আবেদন করা হবে বলে জানা গেছে।


বিবার্তা/ খলিল/নিশি


>> ‘রাজীব গান্ধী’র ১০ দিনের রিমান্ড আবেদন


>> গুলশান হামলার পরিকল্পনাকারী ‘রাজীব গান্ধী’ গ্রেফতার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com