শিরোনাম
'প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের টিকা দেয়া শুরু হবে পরে'
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৬:১০
'প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের টিকা দেয়া শুরু হবে পরে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের টিকা ৭ আগস্ট থেকে দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম। তিনি বলেন করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের ক্ষেত্রে কোন টিকা বেশি কার্যকর, সেটি জেনেই তাদের টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হবে।


বুধবার (৪ আগস্ট) দুপুরে অধিদফতরের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব তথ্য জানিয়েছেন।


স্বাস্থ্য মহাপরিচালক বলেন, প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের ৭ আগস্ট থেকে টিকা দেওয়া হচ্ছে না। তাদের জন্য কোন টিকা বেশি কার্যকর তা ভেবে এটা দেওয়া হবে। তবে তাদের টিকা দেওয়ার ব্যাপারে জাতীয় কমিটির সুপারিশ স্বাস্থ্য অধিদফতরে এসে পৌঁছেছে। এটা নিয়ে আমরা কাজ করছি। তাদের দ্রুত টিকা দেওয়া হবে।


তবে কবে নাগাদপ্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের টিকা প্রদান শুরু হবে সেবিষয়টিনির্দিষ্ট করে জানা যায়নি।


অপরদিকেযাদের এনআইডি নেই তাদের প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, তারা সংশ্লিষ্ট অফিসে আবেদন করলে দ্রুত তা দেওয়া হবে। এ বিষয়ে এনআইডি অফিসের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের কথা হয়েছে।


এক প্রশ্নের জবাবে খুরশীদ আলম বলেন, চট্টগ্রামের পটিয়ায় বাইরে টিকা বিক্রির অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


টিকা ক্যাম্পেইন প্রসঙ্গে তিনি আরোবলেন, ক্যাম্পেইন সফল করতে সব মন্ত্রণালয় সহযোগিতা করবে বলে আশা করছি। প্রধানমন্ত্রীর অনুশাসন আছে, মাঠ পর্যায়ে জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। তাদেরও সহযোগিতা আমরা পাবো।


টিকা মজুদের প্রশ্নে তিনি বলেন, অবস্থার পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত নেয়া হবে। নিবন্ধনের পর যারা টিকা পেতে মোবাইল ফোনে এসএমএস দেরিতে পাচ্ছেন বা অনেকে পাচ্ছেন না, তাদের বিষয়টি সমাধানে আইসিটি বিভাগকে বলা হয়েছে।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com