শিরোনাম
জন্মদিনের শুভেচ্ছা জানানোয় সবাইকে ধন্যবাদ দিলেন জয়
প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১২:২২
জন্মদিনের শুভেচ্ছা জানানোয় সবাইকে ধন্যবাদ দিলেন জয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জন্মদিনে যারা শুভেচ্ছা জানিয়েছেন, তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মঙ্গলবার (২৭ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে এক স্ট্যাটাসে সবাইকে ধন্যবাদ জানান তিনি।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় স্ট্যাটাসে বলেন, আমার বয়স এখন অর্ধশতাব্দী; বাংলাদেশের সমান বয়স। আমাদের আওয়ামী লীগ সরকারের ১২ বছর পর বাংলাদেশ আজ একটি মধ্যম আয়ের ডিজিটাইজড দেশ। আর আমি এখন একজন মধ্যবয়সী টেক উদ্যোক্তা।


উল্লেখ্য, সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ মঙ্গলবার। এ উপলক্ষে অনেকেই তাকে শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস বা ছবি পোস্ট করে তার দীর্ঘায়ু কামনা করছেন অনেকে।


মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় তার জন্ম। স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানিদের বিরুদ্ধে চূড়ান্ত বিজয়ের পর তার নাম ‘জয়’ রাখেন নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


জয় বাংলাদেশের খ্যাতনামা পরমাণুবিজ্ঞানী প্রয়াত ড. এমএ ওয়াজেদ মিয়া ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রথম সন্তান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে বঙ্গবন্ধু সপরিবারের নিহত হওয়ার সময় বাবা এমএ ওয়াজেদ মিয়া ও মা শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়।


১৯৭৫ পরবর্তী সময়ে লন্ডন হয়ে মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান তিনি। ফলে তার শৈশব-কৈশোর কেটেছে ভারতে। সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক শেষ করেন জয়। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বর্তমানে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বাস করছেন তিনি।


‘ডিজিটাল বাংলাদেশ’-এর রূপকার হিসেবে খ্যাত সজীব ওয়াজেদ জয়ের উদ্যোগেই ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণাটি যুক্ত হয়েছিল।


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com