শিরোনাম
বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ০৯:৪৬
বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনায় মহামারিতে বিপর্যস্ত বাংলাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন যে বেড়েই চলছে। গত জুনে ২৭২ জন ডেঙ্গু শনাক্ত হলেও জুলাইয়ের প্রথম ২৫ দিনেই এই সংখ্যা ১ হাজার ৩০৭ জন ছাড়িয়েছে। তবে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা প্রতিষ্ঠান জানিয়েছে, এখন পর্যন্ত চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সুনির্দিষ্ট তথ্য তাদের কাছে নেই।


এদিকে বর্ষা ঋতুতে রাজধানীতে এডিস মশার বংশ বিস্তারের ১৭টি স্থান বিবেচনায় নিয়ে সোমবার (২৬ জুলাই) থেকে ওষুধ ছিটানোর জন্য দুই সিটি করপোরেশনের মেয়রকে নির্দেশ দিয়েছে স্থানীয় সরকারমন্ত্রী ।


রবিবার (২৫ জুলাই) সচিবালয়ে ডেঙ্গু সংক্রান্ত ইস্যু নিয়ে জরুরি এক বৈঠকে স্বাস্থ্য অধিদফতরের একটি প্রতিবেদনকে আমলে নিয়ে এ নির্দেশ দেয়া হয়। বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।


এ সময় দুই মেয়রের উদ্দেশে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, রামপুরা, মহাখালী, মগবাজার, সিদ্ধেশ্বরী, শান্তিনগর, ক্যান্টনমেন্ট, সেগুনবাগিচা, কাকরাইল, পল্টন, খিলগাঁও, মিরপুর, বসুন্ধরা, মুগদা, বাসাবো, সবুজবাগ, বাড্ডা ও মোহাম্মদপুর- জায়গালোকে হটস্পট হিসেবে বিবেচনা করে মশা নিধনের ওষুধ দেবেন।


তিনি বলেন, আমরা আগে একটি সেল গঠন করেছিলাম। এবারও একটি সেল গঠন করে দেওয়া হলো। মশক নিধনের ব্যাপারে সিটি করপোরেশনকে সার্বিক তদারকির জন্য এ সেল গঠন করা হলো।


ডেঙ্গু নিয়ন্ত্রণে আনতে সিটি করপোরেশনের যদি অর্থ প্রয়োজন হয় তা মন্ত্রণালয় থেকে বরাদ্ধ দেওয়া হবে বলেও ঘোষণা দেন স্থানীয় সরকার মন্ত্রী। তিনি বলেন, মশক নিধনের ওষুধের মজুত আছে। এবার কোয়ালিটি নিয়ে কোনো কথা আসেনি।


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com