শিরোনাম
আজও সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা
প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১০:১৯
আজও সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে শনিবার (২৪ জুলাই) ঢাকা ও এর আশপাশের এলাকায় সারাদিন থেমে থেমে বৃষ্টি হতে পারে। এছাড়া লঘুচাপের কারণে সমুদ্রবন্দরে জারি করা ৩ নম্বর সতর্কতা সংকেত এখনও বহাল রয়েছে। পাশাপাশি দেশের বিভিন্ন জেলায়, বিশেষ করে দক্ষিণ অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


শনিবার (২৪ জুলাই) সকালে আবহাওয়াবিদ মো. আবদুল হামিদ জানান, শুক্রবার (২৩ জুলাই) থেকে ঢাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। বৃষ্টির পরিমাণ দুই মিলিমিটারের কাছাকাছি হবে। তিনি জানান, শনিবারও সারাদেশে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।


আরো পড়ুন: সাগরে লঘুচাপ, ভারী বর্ষণের সম্ভাবনা


ঢাকার আবহাওয়ার পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, সারাদিন থেমে থেমে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে জোরালোভাবে একটানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। মাঝে মধ্যে খুবই অল্প সময়ের জন্য রোদের দেখা মিলতে পারে। এছাড়া আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।


আবহাওয়া অফিসের তথ্য মতে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা, পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


আরো পড়ুন: বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত


এছাড়া খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


বিবার্তা/বিআর/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com