শিরোনাম
আল-আকসায় হামলার নিন্দা জানিয়ে আব্বাসকে প্রধানমন্ত্রী’র চিঠি
প্রকাশ : ১২ মে ২০২১, ১৭:১০
আল-আকসায় হামলার নিন্দা জানিয়ে আব্বাসকে প্রধানমন্ত্রী’র চিঠি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে ইসরাইলের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে চিঠি দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।চিঠিতে ফিলিস্তিনি জনগণের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবার (১২ মে) প্রধানমন্ত্রীর দফতর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।


গাজায় ইসরাইলি বাহিনীর নির্বিচার বোমাবর্ষণ চলছেই। এতে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জনে। আহত হয়েছেন এক হাজারের বেশি। জবাবে তেল আবিবে দুই শতাধিক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতার সপক্ষের সংগঠন হামাস। এতে দুই নারীসহ পাঁচ ইসরাইলি নিহত হয়েছে বলে দাবি করেছে তেল আবিব।


এদিকে রকেট হামলার কড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু। এমনকি বিমান হামলা অব্যাহত থাকবে বলে জানান তিনি।


এর জবাবে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, ​দখলদার ইসরাইল যতদিন পর্যন্ত ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে তার ঘৃণ্য অপরাধযজ্ঞ বন্ধ না করবে এবং পবিত্র জেরুজালেম আল-কুদস শহর ও আল আকসা মসজিদের ওপর দখলদারিত্বের অবসান না ঘটাবে, ততদিন পর্যন্ত হামাস যোদ্ধারা প্রতিরোধ লড়াই অব্যাহত রাখবে।


হামাসের মুখপাত্র ফুজি বারহুম বলেছেন, বোমার জবাব বোমা দিয়ে দেয়ার ক্ষেত্রে প্রতিরোধ সংগ্রামীরা বিন্দুমাত্র পিছু হটবে না।বোমার পরিবর্তে ইটপাটকেল নিক্ষেপের দিন বহু আগে শেষ হয়ে গেছে; এখন ইসরাইলির শত্রুর সঙ্গে কথা হবে শক্তির ভাষায়।


এদিকে ফিলিস্তিনি ভূখণ্ডে বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরান, আরব লীগ ও আফ্রিকান ইউনিয়ন। অন্যদিকে তেল আবিবে রকেট হামলার নিন্দা জানিয়েছে জার্মানি ও যুক্তরাষ্ট্র। একই সঙ্গে চলমান পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে বলে জানিয়েছে হোয়াইট হাউস।


ইসরাইল ​ও ফিলিস্তিনের মধ্যে চলমান সহিংসতা নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। চলমান সংঘাত দ্রুত বন্ধের আহ্বান জানান তিনি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com