শিরোনাম
হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেফতার
প্রকাশ : ০১ মে ২০২১, ১৬:৪১
হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেফতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ কাসেমীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।শনিবার (১ মে) দুপুর ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।


সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় দায়ের হওয়া মামলার পরিপ্রেক্ষিতে সকালে সিআইডির একটি টিম ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করে।তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য ঢাকায় সিআইডির প্রধান কার্যালয়ে আনা হবে।


এদিকে হেফাজতের তাণ্ডবে জড়িত থাকার অভিযোগে ইসলামি আন্দোলন জেলা শাখার মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক, জাতীয় শিক্ষক ফোরামের মাদ্রাসা বিষয়ক সম্পাদক কেন্দ্রীয় কমিটির মাওলানা নিয়াজুল করিমসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।


শুক্রবার রাত পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এরপর শনিবার ব্রাহ্মণবাড়িয়া আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এসব মামলায় এপর্যন্ত ৩৯৮ জনকে গ্রেফতার করা হয়েছে।


পুলিশ জানায়, হেফাজতে ইসলামের আহ্বানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা গত ২৭ মার্চ জেলা সদরে রাধিকা বাজারে মিছিল এবং রাস্তায় গাছের গুঁড়ি ও টায়ারে আগুন জালিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে।


এ ঘটনায় জড়িত ইসলামি আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক, জাতীয় শিক্ষক ফোরামের মাদ্রাসা বিষয়ক সম্পাদক কেন্দ্রীয় কমিটির মাওলানা নিয়াজুল করিমকে গ্রেফতার করেছে। তাছাড়াও আরো পাঁচজনকে গ্রেফতার করা হয়।


গত ২৬, ২৭ ও ২৮ মার্চে হেফাজতের তাণ্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় তিনটি ও সরাইল থানায় দুটিসহ মোট ৫৪টি মামলা রুজু হয়েছে।এসব মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com