শিরোনাম
ইনসাবের নতুন কমিটি
সভাপতি রবিউল, সম্পাদক রাজ্জাক
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ১৬:৪২
সভাপতি রবিউল, সম্পাদক রাজ্জাক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের ইমারত নির্মাণ সেক্টরে শ্রমিকদের প্রতিনিধিত্বকারী সবচেয়ে বড় শ্রমিক সংগঠন ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ রেজিঃ নং- বি ১৯৭১ (ইনসাব) এর ৩০ সদস্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।


রবিবার দুপুরে সংগঠনের তোপখানাস্থ কার্যালয়ে সাধারণ সভা শেষে এক সংবাদ সম্মেলনে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি এ নতুন কমিটি ঘোষণা করে।


কমিটিতে রবিউল ইসলামকে সভাপতি, আব্দুর রাজ্জাক সাধারণ সম্পাদক, মিজানুর রহমান বাবুল কার্যকরী সভাপতি এবং আলী হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৩০ সদস্য কমিটি করা হয়।


নির্বাচনী বিধিমালা অনুযায়ী ৩০টি পদের জন্য ৩৩ জন মনোনয়ন পত্র ক্রয় করেন এবং যথাসময়ে নির্বাচন পরিচালনা কমিটির নিকট জমা করেন। নির্বাচনী পরিচালনা কমিটি কর্তৃক ১২ মার্চ তারিখ যাচাই-বাছাইয়ের দিনে জমাকারী সকলের অর্থাৎ ৩৩ জনের মনোনয়ন পত্র বৈধ বলে গৃহীত হয়। পরবর্তীতে তিনজন প্রত্যাহার করায় ৩০ সদস্য বিশিষ্ট কমিটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।


সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহিদুল্লাহ চৌধুরী, মহিলা সম্পাদিকা শাহিদা পারভীন শিখা, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. সিরাজুল ইসলামসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।


সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, ১৯৯৩ সাল থেকে এই সংগঠনটি নির্মাণ শ্রমিকদের সচেতন, সংগঠিত ও ঐক্যবদ্ধ করে তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য ধারাবাহিকভাবে আন্দোলন সংগ্রাম করে আসছে। প্রতি দুই বছর অন্তর সংগঠনটি তাদের সংবিধান মোতাবেক কেন্দ্রীয় কমিটির নেতা নির্বাচন করে থাকে। এবারও যথাসময়ে কেন্দ্রীয় কমিটির নির্বাচন অনুষ্ঠানের জন্য সংগঠনটি সকল প্রক্রিয়া সম্পন্ন করে।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com