শিরোনাম
সিলেট, কুমিল্লাসহ ৪ অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস
প্রকাশ : ০৯ মার্চ ২০২১, ০৮:৩৮
সিলেট, কুমিল্লাসহ ৪ অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট, কুমিল্লাসহ চার অঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া দেশের অন্যত্র আকাশ মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।


সোমবার (৮ মার্চ) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর এমনটি জানিয়েছে।


পূর্বাভাসে বলা হয়- বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।


এ অবস্থায় মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা ও কিশোরগঞ্জ অঞ্চলসহ ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকবে।


সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ৮ থেকে ১৫ কিলোমিটার।


বুধবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনে তাপমাত্রা বাড়তে পারে।


সোমবার দেশে যে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, তাতে উল্লেখ করার মতো কোথাও তেমন বৃষ্টিপাত হয়নি। এদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে গোপালগঞ্জে ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com