শিরোনাম
বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার ঘোষণা মমতার
প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ২০:০৯
বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার ঘোষণা মমতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশকে তিস্তা নদীর পানি দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার (৭ মার্চ) দুপুরে কলকাতার ব্রিগেড ময়দানে তিনি এ ঘোষণা দেন।


মমতা বলেন, তিস্তা নিয়ে কোনো আপস হবে না। বাংলা ও উত্তরবঙ্গের মানুষের হিস্যা তিস্তা।


মোদির কঠোর সমালোচনা করে তিনি বলেন, পশ্চিমবঙ্গে একটা নির্বাচিত সরকার রয়েছে কিন্তু তাকে পাশ কাটিয়ে সব দিয়ে দেওয়া হচ্ছে। এটা কোনোভাবে বরদাস্ত করা হবে না। এসময় তার শরীরী ভাষা ছিল ভীষণ রাগান্বিত।


মমতা বলেন, হঠাৎ করে বলা হলো তিস্তার জল দিয়ে দাও। আরে ভাই রাজ্যকে জিজ্ঞাসা করলো না। আমার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে ভাল। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানায়, সালাম জানায়। একটা রাজ্য সরকার আছে। তুমি হঠাৎ গিয়ে বলে আসছো রাজ্যটাকে বিক্রি করে দেবে! অত সস্তা নয় ভাই। তিস্তা উত্তরবঙ্গের হিস্যা। বাংলার হিস্যা। এটা মোদির মনে রাখতে হবে। আমি তো বলিনি জল দেব না। কিন্তু আমি তো খাব, তারপর দেব। আমার ঘরে থাকলে তারপর তো দেব।


আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্তবর্ষের অনুষ্ঠানে বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ধারণা করা হচ্ছে, সেই সময় তিস্তা নিয়ে ইতিবাচক কথা বলতে পারেন। মমতা থাকাকালীন বাংলাদেশের মানুষের কাছে তিস্তা প্রতিশ্রুতি দিয়ে কোনও কাজ হবে না- সেটা ফের পরিষ্কার করে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com