শিরোনাম
জাতীয় সামুদ্রিক মৎস্য নীতিমালার খসড়া প্রণয়ন
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৯
জাতীয় সামুদ্রিক মৎস্য নীতিমালার খসড়া প্রণয়ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্থায়িভাবে মৎস্য সম্পদ সংরক্ষণ, ব্যবস্থাপনা ও আহরণে কাঙ্ক্ষিত প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে জাতীয় সামুদ্রিক মৎস্য নীতিমালার খসড়া প্রণয়ন করা হয়েছে। একই সঙ্গে সাস্টেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট থেকে সামুদ্রিক মৎস্য ব্যবস্থাপনা পরিকল্পনার খসড়াও প্রনয়ণ করা হয়েছে ।


রবিবার (২৮ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিম, নাজমা আকতার ও মোছা. শামীমা আক্তার খানম বৈঠকে উপস্থিত ছিলেন।


বৈঠকে জানানো হয় যে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ব্লু ইকোনমি বা সুনিল অর্থনীতিবিষয়ক স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। গভীর সমুদ্রে বাণিজ্যিকভাবে টুনা ও অন্য বৃহৎ পেলাজিক মৎস্য আহরণের উদ্দেশ্যে পাইলট প্রকল্প গ্রহণ করা হয়েছে। দেশের সার্বিক উন্নয়নে মৎস্য ও প্রাণিজ সম্পদ বৃদ্ধির জন্য ছোট-বড় খামারিদের সহায়তা করে যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টি ও প্রকৃত উদ্যোক্তাকে উৎসাহিত করার পরামর্শ দেয়া হয়।


দেশের উন্নয়ন কাজে সরকারের সাফল্যের জন্য কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান হয়। মৎস্য ও প্রাণিসম্পদ সংশ্লিষ্ট সবাইকে করোনার টিকা নেওয়ার আহ্বান জানিয়েছে সংদীয় কমিটি।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com