শিরোনাম
শাহবাগ অবরোধ প্রত্যাহার, সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪০
শাহবাগ অবরোধ প্রত্যাহার, সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে প্রায় ঘন্টাব্যাপী রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছিলেন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।


শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে তারা শাহবাগ মোড় অবরোধ করেন। এ অবরোধের ফলে শাহবাগের মূল সড়কের যান চলাচল বন্ধ ছিল। পরে পৌনে ১টার দিকে সেখানে থেকে সরে গিয়ে তারা একটি মিছিল বের করেন। পরে মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গিয়ে শেষ হয়।


এসময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় নতুন কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- আজকে সন্ধ্যায় টিএসসিতে মশাল মিছিল এবং আগামী সোমবার (১ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি।


এর আগে বেলা ১১টার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক প্রতিবাদ সমাবেশ পালন করা হয়।


পরে পাহাড়ী ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা, গণতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আরিফ মইন উদ্দীন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, উদিচীর রহমান মোস্তাফিজ, ছাত্র ইউনিয়নের মাহির শাহরিয়ার রেজার নেতৃত্বে শাহবাগ মোড়ে গিয়ে অবস্থান নেয়।


এসময় মাসুদ রানা বলেন, লেখক মুশতাকের বিরুদ্ধে অভিযোগ ছিলো তিনি সরকার এবং রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। অথচ মামলার সাক্ষীরা জানেনা যে তারা সাক্ষী। কী কারণে তাদের কাছ থেকে স্বাক্ষর নেয়া হয়েছে। এই মৃত্যুর দায় ফ্যাসিবাদী ও অবৈধ সরকারকে নিতে হবে। নিরেপক্ষ কমিশন গঠন করে এর বিচার নিশ্চিত করতে হবে। অনতিবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।


ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় দফতর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা বলেন, আওয়ামী লীগ সরকার আসার পর থেকে ক্রসফায়ার, গুম, খুনের সংখ্যা বেড়েছে বহুগুণ। বেড়েছে বিচার বহির্ভূত হত্যা। মানুষের কথা বলার অধিকার নেই, জীবনের নিরাপত্তা নেই। আওয়ামী লীগ তাদের রাজত্ব কায়েম করে রাখার জন্য ভিন্নমতের দমনের জন্য যা যা করার দরকার সব করছে।


বিবার্তা/রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com