ভবিষ্যতে দেশেই তৈরি হবে যুদ্ধ বিমান: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৮
ভবিষ্যতে দেশেই তৈরি হবে যুদ্ধ বিমান: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে এক সময় যুদ্ধবিমান তৈরি হবে। দেশের আকাশসীমা নিজেরাই নিরাপদ রাখবো। বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।


মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান বাহিনী ঘাঁটির পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের আকাশসীমা রক্ষা; স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বিমানবাহিনীর ১১ ও ২১ স্কোয়াড্রনকে ওই আয়োজনে জাতীয় পতাকা প্রদান করা হয়। বিমান বাহিনীকে আধুনিক-যুগোপযোগী করে গড়ে তোলার কথা জানিয়ে ভবিষ্যতে দেশেই যুদ্ধবিমান তৈরির আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।


অনুষ্ঠানে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকাশসীমা রক্ষা, করোনা মোকাবেলায় মানুষের পাশে দাঁড়ানোসহ বিমান বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করেন। বিমানবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে সরকার উদ্যোগ ও পরিকল্পনার কথাও জানান তিনি।


করোনায় বৈশ্বিক স্থবিরতার মধ্যেও অর্থনীতি সচল রাখাতে সরকারের সময়োপযোগী পদক্ষেপ এবং মানুষের জীবনমান উন্নয়নে সরকার নানা উদ্যোগের কথা উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com