শিরোনাম
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ২০:৩৮
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়েছে।


তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে ৬ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ফলে সিরিজে ১-০তে লিড নিল টাইগাররা।


বুধবার (২০ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সাঁড়াশি আক্রমণের মুখে মাত্র ১২২ রানেই থেমে যেতে বাধ্য হয় ওয়েস্ট ইন্ডিজ। খেলেতে পেরেছে কেবল ৩২.২ ওভার।


সাকিব আল হাসান, অভিষিক্ত পেসার হাসান মাহমুদ, অভিজ্ঞ পেসার মোস্তাফিজুর রহমান কিংবা স্পিনার মেহেদি হাসান মিরাজের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনেই বালির বাঁধের মতো উড়ে গেছে ক্যারিবীয়দের সব প্রতিরোধ।


ঘরের মাঠে ১২৩ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ১৩.২ ওভারে উদ্বোধনী জুটিতে ৪৭ রান করে বাংলাদেশ। এরপর ১০ রানের ব্যবধানে হারায় ২ উইকেট। ৩৮ বলে ১৪ রান করে আউট হন ওপেনার লিটন কুমার দাস। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৯ বলে ১ রানে আউট হন নাজমুল হোসেন শান্ত।


ইনিংসের শুরু থেকে সাবধানী ব্যাটিং করে যাওয়া বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ফেরেন দলীয় ৮৩ রানে। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্টাম্পিং হন দেশসেরা এ ওপেনার। সাজঘরে ফেরার আগে ৬৮ বলে সাত চারের সাহায্যে ৪৪ রান করেন তিনি। তামিমের পর ১৯ রান করে সাজঘরে ফিরেন সাকিব। এরপর মুশফিকুর রহীমের ৩১ বলে ১৯ এবং মাহমুদুল্লাহর ১৬ বলে ৯ রানের ওপর ভর করে জয়ের বন্ধরে পৌছে যায় টাইগাররা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com