শিরোনাম
বাংলাদেশ সফলভাবে জঙ্গিবাদ প্রতিহত করেছে: আইজিপি
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ২০:৫১
বাংলাদেশ সফলভাবে জঙ্গিবাদ প্রতিহত করেছে: আইজিপি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সফলভাবে জঙ্গিবাদ প্রতিহত করেছে বলে দাবি করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।


তিনি বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক চ্যালেঞ্জ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও সফলভাবে জঙ্গিবাদ প্রতিহত করেছে। আমরা জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলতে চাই। বাংলাদেশকে জঙ্গিবাদের থাবা থেকে মুক্ত রাখতে বাংলাদেশ পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ।


রবিবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) আয়োজিত উগ্রবাদী কার্যক্রমের বিরুদ্ধে জনসচেতনতামূলক ওভিসি ও টিভিসি লঞ্চিং প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তরুণদের উদ্দেশে আইজিপি বলেন, কেউ যদি আপনাদের জঙ্গিবাদে আকৃষ্ট করতে চায়, আইন-শৃঙ্খলা বাহিনীকে জানান। আমাদের জানাবেন। আমরা ব্যবস্থা নেব। তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে জঙ্গিরা তাদের কার্যক্রম চালাচ্ছে, মানুষকে জঙ্গিবাদে আকৃষ্ট করার চেষ্টা করছে। এজন্য পুলিশ প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় সাইবার পেট্রোলিং করছে।


আইজিপি বলেন, জঙ্গিবাদীরা আমাদের প্রিয় মাতৃভূমিকে ক্ষতবিক্ষত করতে অপচেষ্টা চালিয়েছিল। হলি আর্টিজানের মর্মান্তিক ঘটনা আমাদেরকে নাড়া দিয়েছে। দেশের শান্তিপ্রিয় মানুষের অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা নিয়ে আমরা তাদেরকে প্রতিহত করেছি। এ দেশের শান্তিপ্রিয় মানুষ কখনো রক্তপাত পছন্দ করেন না। তারা কখনো এ দেশে জঙ্গিবাদীদের কার্যক্রম সফল হতে দেয়নি।


তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। এর নামে অশান্তি সৃষ্টির কোনো সুযোগ নেই। ইসলাম ধর্মের সঙ্গে জঙ্গিবাদ যায় না।


তিনি আরো বলেন, আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে যত বেশি মানুষকে সচেতন করতে পারব, ততই আমরা সফল হব। আইন-শৃঙ্খলা বাহিনীর জঙ্গিবাদবিরোধী তৎপরতা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নেতিবাচক মন্তব্যকারীদের ‘নৈরাশ্যবাদী’ আখ্যা দিয়ে তাদের মানসিক চিকিৎসা প্রয়োজন বলে মন্তব্য করেন ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, বাংলাদেশ পুলিশ উগ্রবাদ এবং জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া সত্ত্বেও এদেশের একদল মানুষ কোনো কিছুতেই মঙ্গল খুঁজে পায় না। তাদের মধ্যে এক ধরনের নৈরাশ্যবাদ কাজ করে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com