শিরোনাম
‘বেসরকারি শিল্পখাতকে এগিয়ে নিতে সরকার কাজ করছে’
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ২১:১০
‘বেসরকারি শিল্পখাতকে এগিয়ে নিতে সরকার কাজ করছে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেসরকারি শিল্পখাতকে এগিয়ে নিতে বর্তমান সরকার কাজ করছে বলে জানিয়েছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। শনিবার (৯ জানুয়ারি) দুপুরে রংপুরের বদরগঞ্জে ইয়ন হাই-টেক ডেইরি ফার্ম ও ‘বাকারা’ পাস্তুরিত দুধ ও দুগ্ধজাতীয় পণ্য উৎপাদনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারি অথবা বেসরকারি পর্যায়ে দেশে এই প্রথম হাই-টেক ডেইরি ফার্ম হল রংপুরে। এই ফার্মের দেখাদেখি বেসরকারি পর্য়ায়ে অন্যান্য শিল্পপতিরা এগিয়ে এলে দেশের চাহিদা মিটিয়ে দুধ বিদেশেও পাঠানা যাবে।


তিনি বলেন, করোনাকালীন সময়ে প্রাণিসম্পদ খাতে প্রণোদনা অব্যাহত রয়েছে। করোনা দুর্যোগে দুই কোটিরও বেশি মানুষকে প্রণোদনার আওতায় আনা হয়েছে। করোনা মোকাবেলায় বিশ্বের মধ্যে বাংলাদেশ ২০তম স্থানে রয়েছে। এটা বর্তমান সরকারেরই সাফল্য।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. আব্দুল জব্বার সিকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক শামস আফরোজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইয়ন গ্রুপের চেয়ারম্যান ও সিইও মোমিন উদ দৌলা। এ সময় সরকারের ঊর্ধ্বতন পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, ইয়ন গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com