শিরোনাম
‘এক সপ্তাহের মধ্যেই ভাস্কর্য সমস্যা সমাধান করা হবে’
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২০, ১৮:২৯
‘এক সপ্তাহের মধ্যেই ভাস্কর্য সমস্যা সমাধান করা হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক সপ্তাহের মধ্যেই ভাস্কর্য সমস্যা সমাধান করা হবে বলে জানিয়েছেন সদ্য নিয়োগ পাওয়া ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।শনিবার (৫ ডিসেম্বর) জামালপুর সার্কিট হাউসে আওয়ামী লীগ নেতা ও জামালপুর প্রেস কাব নেতাসহ বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।


ফরিদুল হক খান বলেন, সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে বাংলাদেশ কোনো কাজ করে না। অসাম্প্রদায়িকতার বাংলাদেশ গড়তে যা করার দরকার সেই বিষয়ে ধর্ম মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে সমস্যা অনেকটাই সমাধান হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এ সমস্যা পুরোপুরি সমাধান হবে।


এদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন এবং এর বিরোধিতার বিষয় প্রধানমন্ত্রী নিজেই হ্যান্ডেল (তদারকি) করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


ওবায়দুল কাদের বলেন, আমরা সরকারে আছি। সব ব্যাপারে মাথা গরম করলে চলবে না। বিষয়টি হ্যান্ডেল করছেন প্রধানমন্ত্রী। যেভাবে তিনি করোনা মোকাবিলা করছেন, সাহসিকতার সঙ্গে প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে তিনি এখানে এসেছেন। কাজেই তিনি জানেন কোন পরিস্থিতি কীভাবে মোকাবিলা করতে হবে।


কাদের বলেন, আমরা কোনো সংঘাতে যাব না। আমরা যুক্তি-তর্ক দিয়ে বলব মূর্তি আর ভাস্কর্য এক নয়। আজকে যারা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলে তারা কি জানে না সৌদি আরবসহ মুসলিম দেশগুলোতে ভাস্কর্য আছে? সেখানে ভাস্কর্য ইসলামবিরোধী নয়, বাংলাদেশে কেন এটা অযৌক্তিক?


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com