শুক্রবার সড়কে ঝরল ২০ প্রাণ
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ২০:৪৪
শুক্রবার সড়কে ঝরল ২০ প্রাণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন জেলায় পৃথক দুর্ঘটনায় শুক্রবার ২০ জন নিহতের খবর পাওয়া গেছে। এর মধ্যে মানিকগঞ্জে সাতজন, টাঙ্গাইলে ছয়জন, মাগুরায় তিনজন, লালমনিরহাটে দুইজন, নাটোরে এক পথচারী ও বগুড়ায় এক শিশু মারা গেছে।


মানিকগঞ্জ :


মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় মানিকগঞ্জ-দৌলতপুর সড়কে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শুক্রবার দুপুরে একই পরিবারের ছয়জনসহ মোট সাতজন নিহত হয়েছেন।


তারা হলেন- টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার চাষাভাদ্রা গ্রামের হরেকৃষ্ণ বাদ্যকার (৫০), তার ছেলে গোবিন্দ বাদ্যকার (২৬), পুত্রবধূ ববিতা রানী (২৪), নাতনি রাধে রানী (৫), ভাইয়ের স্ত্রী খুশী রানী (৫২), ভাতিজা রায় প্রকাশ (৩০) ও দৌলতপুর উপজেলার সমেতপুর গ্রামের অটোরিকশার চালক জামাল শেখ (৩০)।


দৌলতপুর সার্কেলের অতিরিক্ত এসপি তানিয়া সুলতানা জানান, নিহত শিশু রাধে রানীর চিকিৎসার জন্য পরিবারের সবাই মানিকগঞ্জে এক চিকিৎসকের কাছে যাচ্ছিলেন।


দৌলতপুর থানার ওসি রেজাউল করিম জানান, দুপুরে সিএনজিচালিত একটি অটোরিকশায় তারা দৌলতপুর থেকে মানিকগঞ্জে যাচ্ছিলেন। দুপুর পৌনে ৩টার দিকে মানিকগঞ্জ-দৌলতপুর সড়কের মুলকান্দি এলাকায় একটি যাত্রীবাহী বাসের সাথে অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ওই সাতজন নিহত হন।


তিনি বলেন, ‘নিহতদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।’


দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হলেও এর চালক ও হেলপার পালিয়ে গেছে বলে ওসি জানান।


টাঙ্গাইল:


টাঙ্গাইলের মির্জাপুরে শুক্রবার সকালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।


সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর উপজেলার কুরনী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।


জানা যায়, দুর্ঘটনায় নিহতদের সবাই দিনমজুর ও পোষাক শ্রমিক। আহতদের স্থানীয় কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।


নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন রংপুরের পীরগঞ্জ উপজেলার সিরাজুল ইসলাম (৩২) এবং আশরাফুল ইসলাম (৩৫)। অপর চারজনের পরিচয় পাওয়া যায়নি।


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই হাইওয়ে থানার ওসি মো. মোজাফ্ফর হোসেন বলেন, রংপুর থেকে ঢাকাগামী সেবা ক্লাসিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাসড়কের কুরনী নামক স্থানে যান্ত্রিক ক্রুটির কারণে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় ঢাকা গামী অপর একটি মালবাহী ট্রাক বাসটিকে ধাক্কা দিলে বাসের ভিতরে থাকা চারজন যাত্রী ঘটনাস্থলে নিহত হন এবং আহত হন কমপক্ষে ১০ জন।


গুরুতর অবস্থায় সাতজনকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সিরাজুল ও আশরাফুল মারা যান।


ওসি মোজাফ্ফর হোসেন জানান, নিহত চারজনের লাশ গোড়াই হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে।


পরিচায় পাওয়া গেলে আইনি প্রক্রিয়া শেষে নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।


মাগুরা:


মাগুরায় শুক্রবার পৃথক সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন।


তারা হলেন- শালিখা উপজেলার থৈপাড়া গ্রামের মিল্টন মজুমদারের স্ত্রী স্বর্ণলতা মজুমদার (২৫) তার ভাইয়ের স্ত্রী সাথি মজুমদার (৩৫) এবং পল্লী চিকিৎসক আহাদ আলি মোল্যা (৬০)।


প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে ৩টার দিকে স্বর্ণলতা মজুমদার ও সাথি মাগুরা-ফরিদপুর সড়কের ঠাকুরবাড়ি এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে যানবাহনের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় ঢাকাগামী সবজি বোঝাই একটি ট্রাক অন্য একটি অটোকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। এতে ট্রাকের নীচে চাপা পড়ে স্বর্ণলতা, সাথি এবং একই পরিবারের সেতু এবং অপর্ণা আহত হন।


পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে স্বর্ণলতা মজুমদার এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সাথি মজুমদারের মৃত্যু হয়।


আহত সেতু মজুমদার ও অপর্ণা মজুমদারকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


এদিকে, আহাদ আলি মোল্যা মহম্মদপুর উপজেলার রাজাপুর এলাকায় নছিমনের ধাক্কায় গুরুতর আহত হন। পরে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সন্ধ্যায় তার মৃত্যু হয়।


মাগুরার সদর থানার ওসি জয়নাল আবেদীন জানান, এ ঘটনায় থানায় পৃথক মামলা দায়ের হয়েছে।


লালমনিরহাট:


লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ট্রেনে কাটা পড়ে দুজনের মৃত্যু হয়েছে।


শুক্রবার সকাল ও দুপুরে লালমনিরহাট-বুড়িমারী রেল রুটের ওই উপজেলায় এ দুর্ঘটনা ঘটে।


নিহত মোটরসাইকেল আরোহী রহিদুল ইসলাম এমরান (২৬) উপজেলার দলগ্রাম ইউনিয়নের সাদেকুল ইসলাম রইসুলের ছেলে। তবে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।


স্থানীয়রা জানান, লালমনিরহাট থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী লোকাল ট্রেনটি সকালে কাকিনা স্টেশন অতিক্রম করে লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক পার হওয়ার সময় একজন মানসিক প্রতিবন্ধী পথচারী ট্রেনে কাটা পড়ে মারা যান। ওই ট্রেনটি লালমনিরহাট অভিমুখে ফেরার পথে একই এলাকার কাকিনা স্টেশন অতিক্রম করে শান্তিগঞ্জ বাজারের রেল ক্রসিংয়ে মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দিলে তিনি ছিঁটকে গিয়ে ট্রেনের নিচে পড়ে মারা যান।


দীর্ঘদিন ধরে কাকিনা রেল ক্রসিংয়ে গেটম্যান না থাকায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে বলে দাবি স্থানীয়দের।


কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন জানান, বিষয়টি লালমনিরহাট রেলওয়ে থানাকে জানানো হয়েছে।


বগুড়া:


বগুড়ার নন্দীগ্রামে গ্রামীণ সড়কে ধানবোঝাই অটোভ্যানের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে।


নিহত জাহিদ (৪) ওই গ্রামের ফারুক হোসেনের ছেলে।


শুক্রবার বিকাল ৩টার দিকে উপজেলার বেলঘরিয়া গ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


কুমিড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আজিজুর রহমান জানান, বাড়ির সামনে রাস্তার ওপর শিশুটি খেলা করছিল। এ সময় ধানবোঝাই দ্রুত গতির অটোভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে শিশুটিকে সজোরে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই শিশু জাহিদ মারা যায়। ঘটনার পরই ভ্যান ফেলে চালক পালিয়ে গেছে।


নাটোর:


নাটোর সদর উপজেলায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকের ধাক্কায় আলাল ফকির (৬৫) নামে এক পথচারী নিহত হয়েছেন।


শুক্রবার সকালে উপজেলার হয়বতপুর বাজারে এ দুর্ঘটনা ঘটে।


ঝলমলিয়া হাইওয়ে থানার ওসি রেজওয়ানুল ইসলাম জানান, সকালে উপজেলার হযরতপুর বাজারে রাস্তা পারাপারের সময় একটি ট্রাক আলাল ফকির নামে স্থানীয় এক ব্যক্তিকে ধাক্কা দিয়ে চলে যায়। পুলিশ তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com