দণ্ডপ্রাপ্ত দুই উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৩:৪৭
দণ্ডপ্রাপ্ত দুই উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আদালতের মাধ্যমে দণ্ডপ্রাপ্ত হওয়ায় কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন ও বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যাকে অপসারণ করে তাদের পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ।


মঙ্গলবার (৩০ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগের (উপজেলা-২) উপ-সচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত পৃথক দুই প্রজ্ঞাপনে তাদের পদ শূন্য ঘোষণা করা হয়।


কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের অপসারণের প্রজ্ঞাপনে বলা হয়, কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন গত ২৮ জানুয়ারি দণ্ডপ্রাপ্ত হয়েছেন। যার মাধ্যমে উপজেলা পরিষদ আইন-১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত)-এর ১৩(১)(খ) ধারা লঙ্ঘিত হয়েছে তাই সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।


এমতাবস্থায় তাকে উপজেলা পরিষদ আইন অনুযায়ী এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ, অনাস্থা ও পদ-শূন্যতা) বিধিমালা ২০১৬ মোতাবেক তাকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো।


এছাড়া ২৫ আগস্ট দেয়া তার সাময়িক বরখাস্তের আদেশটি প্রত্যাহার করা হয়েছে। এ আদেশ অবিলম্বে তা কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।


অপরদিকে বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে অপসারণের প্রজ্ঞাপনে বলা হয়, বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যা রাঙামাটি পার্বত্য জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক গত বছরের ১ সেপ্টেম্বর দণ্ডপ্রাপ্ত হওয়ায় তিনি উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩ (১)(খ) ধারা লঙ্ঘন করেছেন। এমতাবস্থায় সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ হতে তাকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করেছে।


এছাড়া গত ২০ সেপ্টেম্বর দেয়া তার সাময়িক বরখাস্তের আদেশটি প্রত্যাহার করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com