শিরোনাম
ঢাকা আসছেন না চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ২২:০৭
ঢাকা আসছেন না চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি ঢাকায় আসছেন না। রবিবার (২৯ নভেম্বর) নেপালের কাঠমান্ডু পোস্টের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছিল, নেপাল সফর শেষে চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি ঢাকায় আসছেন। তবে ঢাকার সংশ্লিষ্ট একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে যে, চীনের প্রতিরক্ষামন্ত্রী ঢাকায় আসছেন না।


রবিবার (২৯ নভেম্বর) কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি এখন নেপালে অবস্থান করছেন। নেপালের অবস্থানকালে তিনি প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী কেপি শর্মা ওলির সঙ্গে বৈঠক ছাড়া করবেন এবং প্রেসিডেন্ট বিদ্যা দেবীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। এই সফর শেষে ওয়েই ফেঙ্গি বাংলাদেশ ও পাকিস্তান সফরে যাবেন।


চীন-ভারত সীমান্তে উত্তেজনার মধ্যেই দুই দিনের নেপাল সফর শেষে গত শুক্রবার দেশে ফিরেছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা। এর পরই ঝটিকা সফরে কাঠমান্ডু যান চীনের প্রতিরক্ষামন্ত্রী।গত বছরের অক্টোবরে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের দুই দিনের নেপাল সফরের পর এই প্রথম চীন সরকারের উচ্চ পর্যায়ের কেউ জরুরি প্রয়োজনে কাঠমান্ডু সফর করলেন। তবে ওয়েই ফেঙ্গি কি কারণে ঢাকা সফর বাতিল করেছেন তা জানা যায়নি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com