শিরোনাম
`দুদক পিছু ছাড়বে না’
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ২০:২৬
`দুদক পিছু ছাড়বে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্নীতি করলে আইনের মুখোমুখি হতেই হবে। কঠোর শাস্তি পেতে হবে। দেশে এমনকি বিদেশে পালিয়েও শান্তি পাওয়া যাবে না। দুদক পিছু ছাড়বে না, বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।


রবিবার দুপুরে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল- এর ‘গ্লোবাল করাপশন ব্যারোমিটার এশিয়া ২০২০’প্রতিবেদনের প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, ‘দুর্নীতি করে দেশে কিংবা বিদেশে পালিয়েও নিস্তার পাওয়া যাবে না । এক্ষেত্রে কারো ব্যক্তিগত পরিচয়, সামাজিক, পেশাগত, ধর্মীয় অন্য কোনো পরিচয়ে কাজ হবে না। বিগত প্রায় পাঁচ বছরে আমরা দায়িত্ব পালনের ক্ষেত্রে জনগণের আকাঙ্ক্ষা পূরণে চেষ্টা করেছি। ব্যক্তি আমাদের কাছে মুখ্য বিষয় ছিল না। সরকারি পরিষেবা প্রাপ্তিতে ঘুষ-দুর্নীতির প্রকোপ রয়েছে একথা আমরা কখনও অস্বীকার করি না। তবে ঘুষ-দুর্নীতি বন্ধে আমরা বহুমাত্রিক ব্যবস্থা নিয়েছি।’


তৃণমূলে দুর্নীতি ঘটার আগেই প্রতিদিনই অভিযান পরিচালনা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘বিগত পাঁচ বছরে ফাঁদ মামলা মাধ্যমে অসংখ্য ঘুষখোরকে ঘুষের টাকাসহ হাতে-নাতে গ্রেফতার করা হয়েছে। এদের কারো কারো বিচারিক আদালতে সাজাও হচ্ছে। গণশুনানির মাধ্যমে তৃণমূল পর্যায়ে জনগণের কণ্ঠকে উচ্চকিত করার চেষ্টা করা হচ্ছে।’


দুদকের এই চেয়ারম্যান বলেন, সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) এর গ্লোবাল করাপশন ব্যারোমিটার এশিয়া ২০২০’শীর্ষক প্রতিবেদেন দেশের ৮৬ শতাংশ মানুষ দুদকের প্রতি তাদের আস্থা ব্যক্ত করেছেন। এতে আমি মনে করি, জনগণের প্রতি দুদকের দায়িত্ব আরো বাড়ল। তাদের এই আস্থাকে টেকসই করতে হবে। দুদককে নিরবচ্ছিন্নভাবে স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com