তরুণ প্রজন্মের মাঝে ত্যাগের শিক্ষা ছড়িয়ে দিতে হবে: স্পিকার
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ২২:২২
তরুণ প্রজন্মের মাঝে ত্যাগের শিক্ষা ছড়িয়ে দিতে হবে: স্পিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তরুণ প্রজন্মের মাঝে দেশপ্রেম ও ত্যাগের শিক্ষা ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বুধবার (২৫ নভেম্বর) রাজধানীর বিআরটিসি সম্মেলন কক্ষে সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।


অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ড. শিরীন শারমিন বলেন, ১৯৫৩ সালে মেধার স্বাক্ষর রেখে ফরেন সার্ভিসে যোগ দিয়ে নিজ পেশার পরোয়া না করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে সম্পৃক্ত হন হুমায়ুন রশীদ চৌধুরী। তিনি ৪০টি দেশে তিনি স্বাধীনতার পক্ষে জনমত গঠনে কূটনৈতিক তৎপরতা চালিয়েছেন। যা বলিষ্ঠ ও সাহসী পদক্ষেপ ছিলো। এ থেকেই তার দায়িত্বশীল ব্যক্তিত্বের সর্বোচ্চ দিকটি প্রতিভাত হয়।


ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ গঠনের ব্যপারে সর্বাত্মক সহযোগিতা করেছেন। এ পরিষদ দেশ ও জাতি গঠনে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করে বিভিন্ন ফলপ্রসূ কার্যক্রম গ্রহণ করবে বলে আশা করি। এ সময় স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের ওয়েবসাইটের উদ্বোধন করেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com