শিরোনাম
হাজী সেলিম ও ইরফানের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৮:৫৪
হাজী সেলিম ও ইরফানের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম ও তার ছেলে ডিএসসিসির ৩০ নম্বর ওয়ার্ডের বহিষ্কৃত কাউন্সিলর ইরফান সেলিমের সম্পদের প্রাথমিক তথ্য সংগ্রহ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


বুধবার (২৮ অক্টোবর) দুদকের কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেন, হাজী সেলিম ও তার ছেলে ইরফান সেলিমের সম্পদের প্রাথমিক তথ্য সংগ্রহ করা হচ্ছে।সিডিউলভুক্ত অপরাধের প্রমাণ পাওয়া গেলে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হবে ।


দুদক কমিশনার বলেন, হাজী সেলিম এবং তার ছেলে ইরফান সেলিমের বিষয়ে আমরা বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদ দেখেছি। আমরা লক্ষ‌্য করছি, বিষয়গুলো আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়। তবে অবৈধ সম্পদের সংশ্লিষ্টতা আছে কিনা তা পরিষ্কার নয়। অবৈধ সম্পদের বিষয়গুলো যদি দুদকের সিডিউলের সঙ্গে সম্পর্কিত হয় এবং সিডিউলভুক্ত অপরাধের সামিল হয়, তাহলে আমরা পরীক্ষা-নিরিক্ষা করে দেখবো এবং দুদকের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেবো।


এদিকে ইরফান সেলিমকে গ্রেফতারের পর পুরান ঢাকার মৌলভীবাজার এলাকায় হাজী সেলিমের দখলে থাকা জমি উদ্ধার করেছে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক।সোমবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা ছাড়াই হাজী সেলিমের দেয়া সীমানা প্রাচীর ভেঙে দখলকৃত জমি বুঝে নিয়েছেন ব্যাংকের কর্মকর্তারা। মে মাসে দখল হয়ে গেলেও এতদিন নিশ্চুপ ছিল ব্যাংক কর্তৃপক্ষ।


অগ্রণী ব্যাংক কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানীর মৌলভীবাজার এলাকায় ১৪ শতাংশ জমির ওপর একটি দুইতলা ভবন ছিল। স্বাধীনতার পর নির্মিত ভবনটি অনেক পুরাতন হওয়ায় কিছু দিন আগে নতুন ভবনে শাখা স্থানান্তর করা হয়েছে।


করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি ঘোষণার পর ব্যাংকের শাখাটিও বন্ধ ছিল। এখানে দায়িত্বরত নিরাপত্তা প্রহরী ভল্ট পাহারা দিতে ভেতরে অবস্থান করে। সেই সুযোগে চলতি বছরের মে মাসে আমাদের পুরনো ভবনটি গুড়িয়ে দিয়ে দখলে নেয় হাজী সেলিম। সোমবার সীমানা প্রাচীরের গেটের তালা ভেঙে তা দখলে নিয়েছি আমরা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com