শিরোনাম
আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী সেনা নিহত
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২০, ১৮:৪৭
আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী সেনা নিহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে অভিযানিক কার্যক্রম পরিচালনার সময় সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল। এতে এক সেনা সদস্য নিহত এবং দুজন আহত হয়েছেন। সোমবার (২৬ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের বিশেষায়িত দলটি গত রোববার কাগা বন্দর থেকে যাত্রা করে। যাত্রাপথে সোমবার স্থানীয় সময় বেলা ১২টা ২৫ মিনিটে ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ণ ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সাথে ধাক্কা লাগে। এতে সেটি উল্টে পার্শ্ববর্তী ২০-২৫ ফুট গভীর খাদে পড়ে যায়।


দুর্ঘটনায় চালক ল্যান্স কর্পোরাল (ড্রাইভার) মো. আব্দুল্লাহ আল মামুন (৩৬) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।


এছাড়া সার্জেন্ট মো. আব্দুস সামাদ এবং সৈনিক মোকলেছুর রহমান গুরুতর আহত হন। বর্তমানে তারা রাজধানী বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। শিগগিরই উন্নত চিকিৎসার জন্য তাদেরকে উগান্ডায় পাঠানো হবে।


মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলেও আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com