শিরোনাম
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেল, জানাজা ১২টায়
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৮
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেল, জানাজা ১২টায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সদ্য প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মরদেহ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নেয়া হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার পর তার মরদেহ কোর্ট প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। সেখানে তার নামাজে জানাজা দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে। এরপর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বাংলাদেশের ইতিহাসে দীর্ঘমেয়াদে দায়িত্বপালন করা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে।


রবিবার (২৭ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে মিন্টু রোডের সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হয় মরদেহ। তার পরিবারের প্রতি সমবেদনা জানাতে হাজির হয়েছেন তার আত্মীয়-স্বজন, সুপ্রিম কোর্টের বিচারপতিসহ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যরা।


সেখানে শেষবারের মতো পরিবারের সদস্যরা তাকে বিদায় জানান। এরপর মরদেহ নেয়া হয় সুপ্রিমকোর্টে। বেলা ১২টায় সুপ্রিম কোর্ট গার্ডেনে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।


গতকাল রবিবার সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবে আলম। তিনি বাংলাদেশের ১৩তম অ্যাটর্নি জেনারেল ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।


জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন মাহবুবে আলম। ওই দিনই করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। গত ১৯ সেপ্টেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর থেকে সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com