‘ফ্লাইট পরিচালনায় সৌদি এয়ারলাইন্সের বাধা নেই’
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৮
‘ফ্লাইট পরিচালনায় সৌদি এয়ারলাইন্সের বাধা নেই’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ইচ্ছেমতো ফ্লাইট পরিচালনায় বাধা নেই সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের। তিনি বলেন, বাংলাদেশ বিমানকে সৌদিতে ফ্লাইট পরিচালনা করতে না দিলেও সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের এ বিষয়ে কোনো সমস্যা নেই।


এদিকে আলোচনার জন্য প্রবাসী কল্যাণ ভবনে যাওয়া প্রতিনিধি দলের কাছে চলতি সমস্যা সমাধানের জন্য আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।


এর আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসের কারণে সৌদি আরব থেকে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে এবং সৌদি এয়ারলাইন্স অফিসের সামনে অবস্থান নেন।


সৌদি আরবে যেতে উড়োজাহাজের টি‌কিট না পাওয়ায় কর্মস্থ‌লে ফিরতে পারছেন না তারা। এতে ক্ষুব্ধ প্রবাসীরা গত রবিবার থেকে বিক্ষোভ করছেন।


তারা বলছেন, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে।


জানা গেছে, শর্ত সাপেক্ষে ১৫ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুমতি দেয় সৌদি আরব সরকার। এরপর সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস বাংলাদেশে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে অনুমতি চায়। একইভাবে বিমানও বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করতে সৌদি অ্যাভিয়েশন কর্তৃপক্ষের কাছে অনুমতি চায়।


বেবিচক সৌদি এয়ারলাইনসকে সপ্তাহে দুটি ফ্লাইট চালানোর অনুমতি দিলেও বিমানকে অনুমতি দেয়নি সৌদি কর্তৃপক্ষ। এর ফলে সৌদি এয়ারলাইনসের অনুমতি বাতিলের সিদ্ধান্ত নেয় বেবিচক। এ সিদ্ধান্তের খবরে ক্ষুব্ধ হয়ে ওঠেন সৌদি প্রবাসীরা।


সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের অফিসে শনিবার থেকেই টিকিটের জন্য ঘুরছেন প্রবাসীরা। তাদের অভিযোগ, লাইনে দাঁড়ালেও টিকিট দিচ্ছে না সাউদিয়া। রিটার্ন টিকিট থাকার পরও অতিরিক্ত ২৫ হাজার টাকা রিইস্যু করতে নিচ্ছে এয়ারলাইনসটি। একইসঙ্গে টিকিট বিক্রি করছে ৯৫ হাজার টাকায়।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com