নেপালকে করোনার চিকিৎসা সামগ্রী দিয়েছে বাংলাদেশ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ২২:৪৫
নেপালকে করোনার চিকিৎসা সামগ্রী দিয়েছে বাংলাদেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিলের’আওতায় নেপালকে করোনার চিকিৎসা সামগ্রী দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন নেপালের রাষ্ট্রদূত ড. বংশিধর মিশ্রের কাছে করোনার ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গঠিত ‘সার্ক কোভিড-১৯ জরুরি তহবিলের’ আওতায় বাংলাদেশের জনগণের পক্ষ থেকে নেপালের জনগণের প্রতি বন্ধুত্বের নিদর্শনস্বরূপ এ উপহার সামগ্রী প্রদান করা হয়। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে বাংলাদেশে তৈরি রেমিডেসিভির ইনজেকশন, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার এবং ফ্লোর ক্লিনার।


এসময় পররাষ্ট্রমন্ত্রী করোনার প্রতিরোধে বাংলাদেশের দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং উন্নত দেশসমূহে বাংলাদেশের উন্নত মানের ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী রফতানির বিষয়টি উল্লেখ করেন।


নেপালের রাষ্ট্রদূত করোনার বিরুদ্ধে বাংলাদেশ সরকারের সময়োচিত পদক্ষেপ এবং এদেশের উদ্যোক্তা ও ওষধ প্রস্তুতকারক কোম্পানিগুলোর ভূয়সী প্রশংসা করেন। সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষায় বাংলাদেশের গৃহীত কার্যক্রম থেকে শিক্ষণীয় আছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।এছাড়া সার্কভুক্ত দেশসমূহের মধ্যে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে ড. বংশিধর মিশ্র আশাবাদ ব্যক্ত করা হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com