নাজমুলের স্ত্রী র‌্যাব হেফাজতে
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৬, ০৯:৫৬
নাজমুলের স্ত্রী র‌্যাব হেফাজতে
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে আশুলিয়ায় ‘নব্য জেএমবির’ প্রধান অর্থ যোগান দাতা আব্দুর রহমান আয়নাল ওরফে নাজমুল হক ওরফে বাবুর স্ত্রী শাহনাজ আক্তার রুমিকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‌্যাব।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জঙ্গি সদস্যদের অবস্থান, তাদের অর্থায়ন ও প্রশিক্ষণ নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলে র‌্যাব-৪ সাভার ক্যাম্পের অধিনায়ক মেজর মাসুদুর রহমান জানান। সাভার ক্যাম্পেই এখন তিন সন্তান নিয়ে র‌্যাবের হেফাজতে রয়েছেন শাহানাজ। তিনি ছয় মাসের অন্তঃসত্ত্বা।


শাহানাজ জানান, গত ছয় মাসে আশুলিয়ায় পাঁচবার বাসা বদল করেছেন তারা। তিনি নিজেও জেহাদিগ্রুপের সদস্য বলে স্বীকার করেছেন। সবদিক বিবেচনা করে তাকে অত্যন্ত সতর্কতার সাথে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।


শনিবার সন্ধ্যায় আশুলিয়ার বাইপাইলের বসুন্ধরা এলাকার আমীর মৃধার পাঁচতলা ভবন মৃধা ভিলায় অভিযান চালায় র‌্যাব। অভিযানের সময় পাঁচতলা থেকে লাফিয়ে পড়ে মারা যায় ‘নব্য জেএমবির’ প্রধান অর্থ যোগান দাতা নাজমুল।


ওই ‘জঙ্গি আস্তানা’ থেকে উদ্ধার করা হয় নগদ ৩০ লাখ টাকা, বিদেশীগুলি ভর্তি একটি পিস্তল, মোবাইল জ্যামার, বিপুল পরিমাণ ধারালো ছুরি, চাপাতি, জেহাদি বই, কম্পিউটার সিপিইউ, ওয়াটারপ্রুফ ক্যামেরা। এদিকে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া মৃধা ভিলা ঘিরে ভিড় করছেন কৌতূহলী এলাকাবাসী।


ওই ভবনের চতুর্থ তলার বাসিন্দা তৈরি পোশাক শ্রমিক মোহাম্মদ আলী জানান, তারা ঘূণাক্ষরেও টের পাননি ঠিক ওপরের তলায় এত বড় জঙ্গি ঘাঁটি গেড়েছেন।


আশুলিয়া থানার ওসি মহসীন কাদির বলেন, ভবন মালিককে খুঁজছি। ভাড়াটিয়া, তথ্য দেয়া হয়েছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। তিনি জানান, র‌্যাবের দেয়া জব্দ তালিকা হাতে পেয়েছি। র‌্যাবের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।


বিবার্তা/শরিফুল/জেমি/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com