‘অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে সরকার সম্মিলিতভাবে কাজ করছে’
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২২:১৯
‘অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে সরকার সম্মিলিতভাবে কাজ করছে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার কারণে অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে সরকার সম্মিলিতভাবে কাজ করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম।শনিবার (১৯ সেপ্টম্বর) দুপুরে কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর ৫৩তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী।


তিনি বলেন, করোনার কারণে দেশের ক্ষতিগ্রস্থ অর্থনীতিকে বেগবান করতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। পৃথিবীর অন্যান্য দেশের মতো আমাদের দেশেও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে ক্ষতি পুষিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। আশা করছি উন্নয়নকাজের স্বাভাবিকতা ফিরে আসবে।


এলজিআরডি মন্ত্রী আরো বলেন, কুমিল্লা শহরে পানি সরবরাহের জন্য একটি বড় উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। চাঁদপুর মেঘনা নদীতে একটি ট্রিটমেন্ট প্লান করা হচ্ছে। সেখান থেকে কুমিল্লার শহরসহ আশপাশের উপজেলাগুলোতে পানি সরবরাহ করা হবে। এ ছাড়া কুমিল্লায় ক্ষতিগ্রস্ত কিছু রাস্তাঘাট রয়েছে সেগুলো নির্মাণের জন্য প্রকল্প নেওয়া হচ্ছে। কুমিল্লাকে এগিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে।


মন্ত্রী বলেন, করোনা পৃথিবীর জন্য নতুন অভিজ্ঞতা। করোনাভাইরাসের প্রভাব ছড়িয়ে পড়ার শুরু থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দেশের মানুষের ভাগ্য উন্নতির অব্যাহত অগ্রযাত্রা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেই জন্য সার্বক্ষণিক নির্দেশনা প্রদান করেছেন। এ ছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠানগুলোর মধ্যে ওয়াসা করোনায় লকডাউন থাকা সত্ত্বেও নিয়মিত পানি সরবরাহ করতে সক্ষম হয়েছেন।


এর আগে বার্ডে ময়নামতি অডিটরিয়ামে অনুষ্ঠিত পরকিল্পনা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, সিরডাপের মহাপরিচালক ড. চার্ডস্যাক ভিরাপাত। আরো বক্তব্য রাখেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. মাসুদুল হক চৌধুরী, পরিচালক প্রশাসন ড. শফিকুর রহমান ও স্বাগত বক্তব্য রাখেন বার্ডের পরিচালক প্রশিক্ষণ মোহাম্মদ আবদুল কাদের প্রমুখ।


দুই দিনব্যাপী এই পরিকল্পনা সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের, বিভাগ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্য পর‌্যায়ের ১০৫ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com