শিরোনাম
প্রতিনিধিদল নিয়ে ঢাকা পৌঁছেছেন বিএসএফ মহাপরিচালক
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৪
প্রতিনিধিদল নিয়ে ঢাকা পৌঁছেছেন বিএসএফ মহাপরিচালক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকায় বিজিবি-বিএসএফের ডিজি পর্যায়ের বৈঠকে যোগদানের জন্য ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ) মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। প্রতিনিধিদল পিলখানা বিজিবি সদর দফতরে এসে পৌঁছেছেন বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।


বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ প্রধানের মধ্যে বুধবার থেকে শুরু হতে যাওয়া ৪ দিনব্যাপী বৈঠকে সীমান্তে হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার বিষয়টি প্রাধান্য পাবে। এছাড়া অস্ত্র ও মাদক পাচার বন্ধের বিষয়টিও গুরুত্ব দেয়া হবে।


বিজিবির অপারেশন ডিরেক্টর লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান গণমাধ্যমকে বলেন, সীমান্তে হত্যার যে কোনো ঘটনার পরে ‘আমরা সর্বস্তরে আলোচনা শুরু করি’ এর পরে বাংলাদেশ বরাবরই সীমান্তে সহিংসতায় বেশি গুরুত্ব দেয়।


তিনি আরো বলেন, যেখানে উভয় পক্ষ পারস্পরিক স্বার্থের পাশাপাশি দুই সীমান্ত বাহিনীর মধ্যে সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করবে।


নয়া দিল্লি থেকে খবরে জানা গেছে, বিএসএফের পক্ষ হতে আলোচনায় গবাদি পশু পাচার, মুদ্রা ও মানব পাচার বিষয়ে আলোচনা হতে পারে।


এদিকে বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক (ডিজি) পর্যায়ে সীমান্ত সম্মেলন বুধবার ঢাকায় পিলখানা বিজিবি সদর দফতরে অনানুষ্ঠানিকভাবে শুরু হবে।-বাসস


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com