শিরোনাম
প্রধানমন্ত্রীকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর ফোন
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ২১:৩০
প্রধানমন্ত্রীকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর ফোন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এস্পার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় মার্ক এস্পার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন। এই তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম।


ইহসানুল করিম জানান, শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে ফোন করেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী। এ সময় তাদের মধ্যে কুশল বিনিময় ছাড়াও দুই দেশের সম্পর্ক উন্নয়নের ব্যাপারে দীর্ঘ সময় কথা হয়।এসময় মার্ক এস্পার রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধানে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহায়তা করবে বলে জানান।


গণহত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালের আগস্ট থেকে পরবর্তী কয়েক মাসে দলে দলে রোহিঙ্গারা বাংলাদেশে আসতে থাকে। মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশ অসহায় এই মানুষদের আশ্রয় দেয়। আগে থেকে থাকা কয়েক লাখসহ ১১ লাখের বেশি রোহিঙ্গা জনগোষ্ঠী এখন বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে।


তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার বারবার আশ্বাস দিলেও নানা ছলচাতুরির আশ্রয় নিয়ে একজন রোহিঙ্গাকেও ফিরিয়ে নেয়নি দেশটি। এই অবস্থায় আন্তর্জাতিক জনগোষ্ঠীর কাছে বরাবরই মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির আহ্বান জানিয়ে আসছে বাংলাদেশ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com