সিনহা হত্যাকাণ্ড: সিফাত-শিপ্রাকে জিজ্ঞাসাবাদ করবে র‌্যাব
প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৯:৪২
সিনহা হত্যাকাণ্ড: সিফাত-শিপ্রাকে জিজ্ঞাসাবাদ করবে র‌্যাব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা রাশেদ খান হত্যাকাণ্ডের বিষয়ে সিফাত ও শিপ্রাকে জিজ্ঞাসাবাদ করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (১০ আগস্ট) এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ।


তিনি বলেন, সেনাবাহিনীর মেজর সিনহা রাশেদ খানের (অব.) মৃত্যুর ঘটনায় অন্যতম সাক্ষী হিসেবে সিফাত ও শিপ্রাকে জিজ্ঞাসাবাদ করা হবে।


এর আগে গত ৩১ জুলাই ঈদুল আযহার আগের রাতে কক্সবাজারের মেরিন ড্রাইভ রোডে টেকনাফের বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।


গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরিদর্শক লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।


মামলা দয়েরের পর ৬ আগস্ট বরখাস্ত হওয়া ওসি প্রদীপসহ সাত আসামি কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করেন। মামলার শুনানিতে র‌্যাবের পক্ষে প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত লিয়াকত, প্রদীপ ও নন্দ দুলাল রক্ষিতকে সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি চারজনকে দুই দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। অন্য দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com