১৬ আগস্ট থেকে চালু হচ্ছে আন্তঃনগর ট্রেন
প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ২০:১৫
১৬ আগস্ট থেকে চালু হচ্ছে আন্তঃনগর ট্রেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৬ আগস্ট থেকে দেশে পর্যায়ক্রমে সকল আন্তঃনগর ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়া জাহান।রবিবার (৯ আগস্ট) তিনি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, দেশে মোট ১০২টি আন্তঃনগর ট্রেনের মধ্যে বর্তমানে ৩৪টি আন্তঃনগর ট্রেন চালু আছে। আগামী ১৬ আগস্ট থেকে আরো ২৪টি ট্রেন চালু হবে। আর আগস্টের শেষ দিক নাগাদ সকল আন্তঃনগর ট্রেন চালু হবে।


রেলওয়ে সূত্র জানায়, ১৬ আগস্ট থেকে কোন কোন আন্তঃনগর ট্রেন চালু করা হবে, তার একটি তালিকা করার জন্য রেলের পরিচালন (অপারেশন) বিভাগকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা চাহিদা ও গুরুত্ব বিবেচনা করে ট্রেনের নাম তালিকা করবে।তবে ট্রেন চলাচল বাড়লেও স্বাস্থ্যবিধির ব্যাপারে কড়াকড়ি অব্যাহত থাকবে। ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রেখেই টিকিট বিক্রি করা হবে।


কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি এখনই শুরু হচ্ছে না। করোনা পরিস্থিতির কারণে ঢাকা বিমানবন্দর, টঙ্গী, জয়দেবপুর ও নরসিংদী স্টেশন বন্ধ আছে।


করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় নামমাত্র কিছু মালবাহী ট্রেন চলাচল করে। গত ৩১ মে আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। গত ৩ জুন আরও ১১ জোড়া আন্তনগর ট্রেন বাড়ানো হয়। তবে কিছুদিন পর যাত্রীর অভাবে দুই জোড়া ট্রেন বন্ধ হয়ে যায়। এখন মোট ৩৪টি ট্রেন চলাচল করছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com