সাবরিনা-আরিফসহ ৮জনের বিরুদ্ধে চার্জশিট
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৯:২১
সাবরিনা-আরিফসহ ৮জনের বিরুদ্ধে চার্জশিট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে দায়েরকৃত প্রতারণার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও সিইও আরিফুল হক চৌধুরীসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।


বুধবার (৫ আগস্ট) ঢাকা মহানগর হাকিম আদালতে এ চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী। চার্জশিটে সাবরিনা ও আরিফকে মূল হোতা বলে উল্লেখ করা হয়েছে। বাকিরা প্রতারণা ও জালিয়াতি করতে তাদের সহযোগিতা করেছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়।


করোনার ভুয়া রিপোর্ট প্রদানের অভিযোগে ১৫ জুন কামাল হোসেন নামে এক ব্যাক্তি বাদি হয়ে তেজগাঁও থানায় এ মামলা করেন।সাবরিনা এবং আরিফ ছাড়া অন্য আসামিরা হলেন, আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।


ঢাকার মহানগর দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি (পিপি) আবদুল্লাহ আবু বলেন, করোনার ভুয়া রিপোর্ট দিয়ে আসামিরা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলেছেন। আসামিদের এমন অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে। আসামিরা যে অপরাধ করেছেন, সেই অভিযোগ প্রমাণিত হলে তাদের সাত বছরের কারাদণ্ড হতে পারে। জনগুরুত্বপূর্ণ মামলা হিসেবে এই মামলায় দ্রুত বিচার নিষ্পত্তিতে রাষ্ট্রপক্ষ সব সময় সচেষ্ট থাকবে।


করোনার নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে গত ২৩ জুন জেকেজি হেলথ কেয়ারের কর্মচারী হুমায়ুন কবির ও তার স্ত্রী তানজিনা পাটোয়ারীকে গ্রেফতার করে তেজগাঁও থানা-পুলিশ । পরের দিন ২৪ জুন হুমায়ুন কবির ও তানজিনা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে হুমায়ুন কবীর জেকেজি হেলথ কেয়ারে চাকরি করার সময় কীভাবে করোনার নমুনা সংগ্রহ করা এবং ভুয়া রিপোর্ট তৈরি করেছেন, সে ব্যাপারে সবিস্তারে তুলে ধরেন। হুমায়ুন কবির জবানবন্দিতে বলেন, করোনার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করে ড্রেনে ফেলে দিতেন।


ঢাকার পুলিশের অপরাধ ও তথ্য প্রসিকিউশন বিভাগের উপ পুলিশ কমিশনার জাফর হোসেন জানান, নিয়ম অনুযায়ী করোনার নমুনা জালিয়াতির অভিযোগে সাবরিনা ও আরিফুলের বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আদালতে উপস্থাপন করা হবে। মামলায় ৩১ জনকে সাক্ষী করা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com