পূর্বাভাস ভুল প্রমাণিত, করোনা আমাদের নিয়ন্ত্রণে: ওবায়দুল কাদের
প্রকাশ : ০৩ আগস্ট ২০২০, ১৯:৫৯
পূর্বাভাস ভুল প্রমাণিত, করোনা আমাদের নিয়ন্ত্রণে: ওবায়দুল কাদের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশেষজ্ঞদের সব পূর্বাভাস ভুল প্রমাণিত করে করোনাভাইরাস এখন সরকারের নিয়ন্ত্রণে চলে এসেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


রবিবার (২ আগস্ট) রাতে যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগ আয়োজিত সম্প্রতি মৃত্যুবরণকারী আওয়ামী লীগ নেতাদের জন্য আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।


কাদের বলেন,দক্ষতা, দূরদর্শিতা এবং সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তগ্রহণ ও বাস্তবায়নের ফলে বিশেষজ্ঞদের সব পূর্বাভাস ভুল প্রমাণ করে করোনা সংক্রমণ এখন আমাদের নিয়ন্ত্রণে।


তিনি বলেন, বিশ্ব আজ এক কঠিন সময় পার করছে, উত্তর গোলার্ধ থেকে দক্ষিণের বিষুব রেখার প্রান্ত জুড়ে ঘন অমানিশা। করোনা মহামারী স্থবির করে দিয়েছে প্রাণোচ্ছল পৃথিবীকে, গোটা বিশ্ব হিমসিম খাচ্ছে সংক্রমণ নিয়ন্ত্রণ ও আক্রান্ত মানুষকে বাঁচাতে। বাংলাদেশের অনেক সীমাবদ্ধতা সত্ত্বেও অসীম সাহসিকতায় মোকাবেলা করছে এ মহামারী।


তিনি আরো বলেন, আমরা আমাদের শক্তি ও মনোবল অর্জন করেছি বারবার মৃত্যুর মঞ্চ থেকে ফিরে আসা হিমালয়সম এক সাহসী ও মানবিক নেতৃত্ব থেকে, যার নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা।১৫ ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান রয়েছে। সবাইকে সতর্ক থাকতে হবে উন্নয়ন-অগ্রযাত্রাবিরোধী এ অপশক্তি সম্পর্কে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি সার্বভৌম মানচিত্রের চিত্রকর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ আগস্টে হারিয়েছে জাতি। আগস্ট মানে হারানোর বেদনা হায়নাদের অট্টহাসি আর ষড়যন্ত্রের গন্ধ।


তিনি বলেন, আওয়ামী লীগ একটি সম্প্রসারিত পরিবার, দেশে-বিদেশে যেখানেই এ পরিবারের সদস্যরা অবস্থান করুক, প্রত্যেকের সঙ্গে প্রত্যেকেই বিনিসুতার মালার মতো অবিচ্ছেদ্য এক বন্ধনে আবদ্ধ। জাতির আদর্শের ঠিকানা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর আস্থার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে যেখানেই জীবন-জীবিকার প্রয়োজনে অবস্থান করুক না কেন, সবাই হৃদয়ের গভীরে লালন করে লাল-সবুজের বাংলাদেশ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com