অধ্যাপক আনু মুহাম্মদ সস্ত্রীক করোনায় আক্রান্ত
প্রকাশ : ০২ আগস্ট ২০২০, ১৬:৫৪
অধ্যাপক আনু মুহাম্মদ সস্ত্রীক করোনায় আক্রান্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জবি) অর্থনীতির শিক্ষক অধ্যাপক আনু মুহাম্মদ ও তার স্ত্রী শিল্পী বড়ুয়া। রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে তারা চিকিৎসাধীন আছেন।


তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, নমুনা পরীক্ষায় শনিবার তার করোনাভাইরাস পজিটিভ আসে। এরপর আজ (রবিবার) তিনি হাসপতালে ভর্তি হয়েছেন। এছাড়া গত ২৮ জুলাই স্ত্রী শিল্পী করোনাভাইরাস পজিটিভ ধরা পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছিল। শনিবার সেখানে থেকে তাকে মুগদা জেনারেল হাসপাতাল স্থানান্তর করা হয়।


এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ৮৮৬ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৫৪ জন।


রবিবার (২ আগস্ট) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


সারাদেশের ঈদের দিনের নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৮৯ হাজার ৪৬৭ জন। নতুন পরীক্ষা করা নমুনায় আরো ৮৮৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ২২ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৮৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com