লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যার ঘটনায় গ্রেফতার ৭১
প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ১৯:৪১
লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যার ঘটনায় গ্রেফতার ৭১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যার ঘটনায় ৭১ জনকে গ্রেফতার করেছে পুলিশের বিভিন্ন ইউনিট।


বৃহস্পতিবার (১৬ জুলাই) পুলিশ সদর দফতরে মানবপাচারের অভিযোগে দায়ের করা মামলাগুলোর সবশেষ অগ্রগতি পর্যালোচনা সভায় এ সংক্রান্ত আলোচনা হয়।


অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় মামলাগুলোর তদন্তকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এসময় অতিরিক্ত আইজিপি মইনুর রহমান বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে এ মামলাগুলো তদন্তের নির্দেশ দিয়েছেন। এসব মামলায় জড়িত অপরাধীদের কোনো ধরনের ছাড় দেয়া যাবে না।


দেশে মানবপাচারের মতো ঘৃণ্য অপরাধ বন্ধের জন্য সবাইকে একযোগে কাজ করার আহবান জানান তিনি। একইসঙ্গে বিদেশে পলাতক আসামিদের গ্রেফতারে প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা নেয়ারও নির্দেশনা দেন।


পুলিশ সদর দফতর জানায়, লিবিয়ায় সংঘটিত বর্বরোচিত হত্যাকাণ্ডে নিহত ২৬ বাংলাদেশী নাগরিককে পাচারে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আইজিপি তাৎক্ষণিক কঠোর নির্দেশনা দিয়েছিলেন। এরপর সারাদেশে দায়ের করা ২৬টি মামলার মধ্যে সিআইডি ১৫টি, ডিএমপির ডিবি পুলিশ ৫টি, ডিএমপি ১টি এবং মাদারীপুর জেলা পুলিশ ৫টি মামলা তদন্ত করছে।


সবশেষ তথ্য অনুযায়ী, এসব মামলায় সর্বমোট ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।


গত ২৮ মে লিবিয়ায় গুলি করে ২৬ বাংলাদেশিকে খুন এবং আরো ১১ বাংলাদেশী আহত করা হয়। যারা কয়েকটি চক্রের মাধ্যমে অবৈধপথে ইউরোপে পাড়ি দিতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com