ভুতুড়ে বিদ্যুৎ বিলের দায়ে ২৯০ জনকে চিহ্নিত
প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৬:১৫
ভুতুড়ে বিদ্যুৎ বিলের দায়ে ২৯০ জনকে চিহ্নিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে ব্যবহারের তুলনায় বিদ্যুৎ বিল অনেক বেশি আসছে বলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অভিযোগ আসে। এ ভুতুড়ে বিদ্যুৎ বিলের দায়ে ২৯০ জন কর্মীকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।


রবিবার (৫ জুলাই) বিদ্যুৎ বিল বিষয়ে বিতরণ কোম্পানিগুলোর প্রতিবেদন নিয়ে অনলাইন সংবাদ সম্মেলনে বিদ্যুৎ বিভাগের সচিব সুলতান আহমেদ এ তথ্য জানান।


চিহ্নিত কর্মীদের বিরুদ্ধে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান বিদ্যুৎ সচিব। বিলম্ব ফি ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের সময় জুলাই পর্যন্ত বাড়ানোর চিন্তা ভাবনা হচ্ছে বলে জানান তিনি।


সচিব বলেন, করোনার মধ্যে আমাদের মিটার রিডাররা বাড়ি বাড়ি গিয়ে মিটার রিডিং করতে পারেনি। এ জন্য এসমস্যা তৈরি হয়েছে। করোনার মধ্যে ৬০১ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন এর মধ্যে ১২ জন বিদ্যুৎকর্মী মারা গেছেন।


সংবাদ সম্মেলনে জানানো হয়, অতিরিক্ত বিলের জন্য ডিপিডিসি একজন নির্বাহী প্রকৌশলীসহ চার জনকে সাময়িক বরখাস্ত, ৩৬টি ডিভিশনের নির্বাহী প্রকৌশলীদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এছাড়া আরো ১৩ জন মিটার রিডার এবং ডাটা এন্ট্রি অপারেটরসহ মোট ১৪ জনকে চুক্তিভিত্তিক কাজ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com