প্রথম নারী কার্ডিয়াক সার্জন কে, সিএসএসবির প্রতিবাদ
প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ২০:০৯
প্রথম নারী কার্ডিয়াক সার্জন কে, সিএসএসবির প্রতিবাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে প্রথম নারী কার্ডিয়াক সার্জন নিয়ে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবর প্রকাশের প্রতিবাদ জানিয়েছে কার্ডিয়াক সার্জন সোসাইটি অব বাংলাদেশ (সিএসএসবি)।


শুক্রবার ( ৩ জুন) সংগঠনের নিজস্ব প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, সিএসএসবি গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে (ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া) বাংলাদেশে প্রথম নারী কার্ডিয়াক সার্জন হিসেবে বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন জনকে পরিচয় করিয়ে বিভ্রান্তি স্রষ্টি করছে, যা অত্যান্ত দু:খজনক ও অনভিপ্রেত।


সিএসএসবি আপনাদের অবগতির জন্য জানাতে চায় যে, দেশে প্রথম নারী কার্ডিয়াক সার্জন ডা. শিপু পাল। যিনি ২০০৯ সালে কার্ডিয়াক সার্জারিতে এমএস ডিগ্রি অর্জন করেন। ডা. রোমেনা রহমান কার্ডিয়াক সার্জারিতে দেশের প্রথম নারী সহকারী অধ্যাপক। এ পর্যন্ত ১০ জন নারী কার্ডিয়াক সার্জারিতে এমএস ডিগ্রি অর্জন করে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সুনামের সাথে কাজ করছেন। এখানে কোনো ক্রমসংখ্যা গুরুত্বপূর্ণ নয়। তথাপিও প্রথম নারী কার্ডিয়াক সার্জন যিনি, তিনি অবশ্যই ইতিহাসের অংশ এবং তার এই যোগ্য সম্মান ও স্বিকৃতিটি প্রাপ্য। এটি নিয়ে গণমাধ্যমের বিভ্রান্তি অনাকাংখিত।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আপনারা জানেন কার্ডিয়াক সার্জনদের একমাত্র সংগঠন কার্ডিয়াক সার্জন সোসাইটি অব বাংলাদেশ (বিএসএসবি)। নৈতিক ও সামাজিক দৃষ্টিকোন থেকে এ ব্যাপারটি অত্যান্ত সংবেদনশীল হওয়ায় আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং পরবর্তীতে সংবাদ মাধ্যমগুলিকে এ বিষয়ে সঠিক তথ্য উপস্থাপনের অনুরোধ জানাচ্ছি।


এই বিজ্ঞপ্তির মাধ্যমে সকল বিভ্রান্তির অবসান হবে বলে কার্ডিয়াক সার্জন সোসাইটি অব বাংলাদেশ (সিএসএসবি) মনে করে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbart[email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com