পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৩০২
প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ১০:০৭
পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৩০২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩০২ জনে। যা একক পেশা হিসেবে সর্বোচ্চ।


বৃহস্পতিবার (২ জুলাই) পর্যন্ত পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজার ৯২। শুক্রবার (৩ জুলাই) পর্যন্ত আরো ২১০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।


পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনায় সরকারি নির্দেশে লকডাউন, সামাজিক দূরত্ব ও জনগণের সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি চিরাচরিত আইনশৃঙ্খলা রক্ষার কাজও করতে হচ্ছে পুলিশকে। যে কারণে দ্রুতই সংক্রমিত হয়েছেন পুলিশ সদস্যরা।


তবে মোট আক্রান্তের মধ্যে ৭ হাজার ৩২৭ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


পুলিশ সদর দফতর ও বিভিন্ন ইউনিটের দেয়া তথ্য অনুযায়ী, মোট আক্রান্তের মধ্যে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরতদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১৮ সদস্য। যা গতকাল ছিল ২ হাজার ৩১১ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ডিএমপির আরও ৭ সদস্য আক্রান্ত হয়েছেন।


পুলিশ সদর দফতর থেকে জানানো হয়, আক্রান্তদের সংস্পর্শে আসায় ১২ হাজার ২৬ সদস্যকে কোয়ারেন্টাইনে এবং ৪ হাজার ৬৭৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।


সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে।


পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৪৪ জন গর্বিত সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ স্বীকার ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন।


সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে পুলিশ।


এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে ভাইরাসটিতে মোট এক হাজার ৯৬৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ১১৪ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৬ হাজার ৩৯১ জনে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com