জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
প্রকাশ : ০৭ জুন ২০২০, ০৯:৩৮
জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত ৭৯ বছর বয়সী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন।


শনিবার (জুন ৬) রাত ৯ টা ৪০ মিনিটে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ তথ্য জানানো হয়।


ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আপডেট নামে এই পোস্টে উল্লেখ করা হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। যদিও তিনি এখনো পুরোপুরি ঝুঁকিমুক্ত নন। তাকে গতকাল রাতে ডায়ালাইসিস করা হয়েছে এবং প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। আজ আবারো ডায়ালাইসিস করা হয়েছে। স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন থেরাপি দেওয়া হচ্ছে। আগে সপ্তাহে তিনদিন ডায়ালাইসিস লাগলেও পরিস্থিতির সাপেক্ষে তার চিকিৎসক প্রতিদিন ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নিয়েছেন।


ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে তার নিজের তৈরি প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজ, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে সার্বক্ষণিক চিকিৎসাধীন আছেন।


গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে। ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী ও ছেলেও বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা গ্রহণ করছেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com