৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগে প্রধানমন্ত্রীর অনুমোদন
প্রকাশ : ০৪ জুন ২০২০, ২১:২০
৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগে প্রধানমন্ত্রীর অনুমোদন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছেন।


বৃহস্পতিবার (৪ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রস্তাব অনুমোদন করেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।


মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের এ প্রস্তাব অনুমোদন হওয়ায় স্বাস্থ্য সেবার মান উন্নত হবে এবং রোগীরা আরো ভালো ও দ্রুত সেবা পাবেন।


বিভিন্ন হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য অনুমোদিত নতুন এই তিন হাজার পদে এক হাজার ২০০ জন মেডিকেল টেকনোলজিস্ট (গ্রেড-১১); এক হাজার ৬৫০ জন মেডিকেল টেকনেশিয়ান (গ্রেড-১৬); ১৫০ জন কার্ডিওগ্রাফার (গ্রেড-১৬) নিয়োগ দেয়া হবে।


এর আগে জরুরি সেবা দেয়ার জন্য বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়। এই ১৮৩ জনকে সৃজিত পদে সরাসরি স্থায়ী নিয়োগ দেয়ার প্রস্তাব দেয়া হয়।


স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ মুজিবর রহমান বলেন, বৃহস্পতিবার (৪ জুন) সকালে আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাবটি চূড়ান্ত অনুমোদনের জন্য দিয়ে এসেছি। ২৩টি হাসপাতাল ও প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্ট অস্থায়ী বা মাস্টার রোলে চাকরি করছেন।


যেহেতু তারা জীবনের ঝুঁকি নিয়ে করোনা মহামারির এই সময়ে কাজ করছেন, প্রয়োজনে নিয়োগ বিধির শর্ত কিছুটা শিথিল করে হলেও তাদের নিয়োগ দেয়া হবে। বাকি দুই হাজার ৮১৭ জনকে স্বাভাবিক নিয়োগ প্রক্রিয়ার মধ্য দিয়ে দ্রুততম সময়ে নিয়োগ দেয়া হবে। এই তিন হাজার মেডিকেল টেকনোলজিস্টের পদ সম্পূর্ণভাবে সৃজিত।


এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, অনুমোদন দিয়েছেন, প্রক্রিয়া চলছে, এখন লোক নেয়া হবে।


বিবার্তা/এস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com