‘বাড়তি ভাড়া আদায়কারী গণপরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা’
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৫:৫৬
‘বাড়তি ভাড়া আদায়কারী গণপরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অধিকাংশ স্বাস্থ্যবিধি মেনে চললেও কিছু কিছু পরিবহনের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায় এবং স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ পাওয়া যাচ্ছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারি নির্দেশনা অমান্যকারী এসব পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


মন্ত্রী বুধবার (৩ জুন) নিজ বাসভবন থেকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল এর কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে একথা বলেন।


করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি শেষে গত ১ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে ৬০ শতাংশ ভাড়া বাড়িয়ে গণপরিবহন চলার অনুমতি দেয় সরকার। কিন্তু অনেক গণপরিবহনে অতিরিক্ত ভাড়া ও স্বাস্থ্যবিধি মানছে না বলে অভিযোগের মধ্যে একথা জানালেন মন্ত্রী।


সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সরকার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেল রুট নির্মাণের কার্যক্রম বাস্তবায়ন করছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে মেট্রোরেল রুট-৬ এর নির্মাণকাজ শতকরা ৪৫ ভাগ শেষ হয়েছে।


মন্ত্রী প্রকল্পের চলমান কাজ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আরো গতিশীল করার নির্দেশ দেন। তিনি এসময় প্রকল্পে কর্মরত শ্রমিকদের বেতন যথাসময়ে পরিশোধের ওপর গুরুত্বারোপ করে বলেন, ইতোমধ্যে একসেট ট্রেনের নির্মাণ কাজ শেষ হয়েছে জাপানে। আরো চারটি সেটের নির্মাণ কাজ চলছে।


ভিডিও কনফারেন্সে মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে নিরলস। তিনি সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ গৃহ ও কর্মস্থলকে সচেতনতার দুর্গে রূপান্তরের আহ্বান জানান।


এসময় মন্ত্রী একটি দলের রাজনীতি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তে আবর্তিত হচ্ছে উল্লেখ করে বলেন, দলটি সংকট পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে।


ভিডিও কনফারেন্সের অন্য প্রান্তে ইস্কাটনের ডিএমটিসিএল কার্যালয়ে এসময় অন্যদের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ প্রকল্প পরিচালক এবং প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com