শিরোনাম
নারায়ণগঞ্জে মিডিয়া কর্মীদের মিলনমেলা
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৩
নারায়ণগঞ্জে মিডিয়া কর্মীদের মিলনমেলা
জাহিদ বিপ্লব, নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনকে কেন্দ্র করে শহরে মিডিয়া কর্মীদের মিলনমেলায় পরিণত হয়েছে। পাশাপাশি সকাল থেকেই উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। নির্বাচনকে ঘিরে নারায়ণগঞ্জে নেয়া নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টি প্রকাশ করেছেন ভোটাররা।


এ নির্বাচন কভার করার জন্য সহস্রাধিক গণমাধ্যমকর্মী এখন নারায়ণগঞ্জের বিভিন্ন ভোট কেন্দ্রে অবস্থান করছেন। স্থানীয় সাংবাদিক ছাড়াও ঢাকা থেকে বিভিন্ন গণমাধ্যমের জ্যেষ্ঠ প্রতিবেদকসহ একেক হাউজ থেকে একাধিক প্রতিবেদক সরজমিনে নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। বিশেষ করে অনলাইন মিডিয়া ও ইলেকট্রিক মিডিয়ার প্রতিবেদকদের বেশি ব্যস্ত সময় পার করতে হচ্ছে। কিছুক্ষণ পরপর নিউজ আপডেট করছেন। একেকটি ইলেকট্রিক মিডিয়ার চার থেকে পাঁচটি টিম বিভিন্ন ওয়ার্ড ও কেন্দ্রে যাচ্ছে। কিছু গণমাধ্যমকর্মী বুধবার রাত থেকেই নারায়ণগঞ্জে অবস্থান করছেন।


নারায়ণগঞ্জ প্রেসক্লাবও মিডিয়াকর্মীদের ভারে মুখরিত। ক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম ঢাকা থেকে আগত বিভিন্ন জ্যেষ্ঠ প্রতিবেদকসহ সকলকেই চা-নাস্তা দিয়ে আপ্যায়ন করছেন।


ক্লাবের সভাপতি মাসুম বিবার্তাকে বলেন, আমাদের মাঝে আজ উৎসব ও উদ্দেপনা কাজ করছে। স্থানীয় ও ঢাকা থেকে আগত এত মিডিয়াকর্মীর উপস্থিতিতে আমরা আনন্দিত। নাসিক নির্বাচনটি যদি সুষ্ঠভাবে সমাপ্ত হয় তাহলে আমাদের এই নারায়ণগঞ্জবাসীর উৎসব আরো পরিপূর্ণতা পাবে।


ঢাকা থেকে আগত দৈনিক ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিষ সৈকত বিবার্তাকে বলেন, আজকে নারায়ণগঞ্জে যে পরিমাণ গণমাধ্যমকর্মীর উপস্থিতি হয়েছে তা দেখে আমার খুবই ভাল লাগছে। আমরা গণমাধ্যম কর্মীরা যদি একতাবদ্ধ হয়ে সচেতন থাকি তাহলে সকল অনিয়ম বিলুপ্ত হয়ে যাবে।


সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু থেকেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করছে বিবার্তা । এ সময় সাধারণ ভোটারদের সঙ্গে কথা হলে তারা জানান, সকাল থেকেই সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিতি আছে। সব মিলিয়ে নির্বাচনী পরিবেশে আমরা সন্তুষ্ট।


সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত এই নির্বাচনে ১৭৪টি কেন্দ্রে ভোট দেবেন চার লাখ ৭৪ হাজার ৯৩১ জন ভোটার, যার মধ্যে পুরুষ দুই লাখ ৩৯ হাজার ৬৬২ জন এবং নারী দুই লাখ ৩৫ হাজার ২৬৯ জন।


এখানে মেয়র পদে সাতজন, ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


মঙ্গলবার থেকে র‌্যাবের ২৭টি মোবাইল টিম মাঠে আছে। এই প্রতিটি দলে থাকছেন ১২ জন করে সদস্য। প্রতিটি ওয়ার্ডে পুলিশের তিনটি করে মোট ৮১টি টিম টহলে রয়েছে। প্রতিটি টিমের সদস্য সংখ্যা ১২ জন। ভোটের সময় শিল্প পুলিশের ২০০ জন সদস্যও জেলা পুলিশের সঙ্গে থাকছে।


বিবার্তা/বিপ্লব/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com