বাস ও লঞ্চে উঠলে দিতে হবে বর্ধিত ভাড়া
প্রকাশ : ২৯ মে ২০২০, ২০:১৪
বাস ও লঞ্চে উঠলে দিতে হবে বর্ধিত ভাড়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভাড়া বাড়ানোর শর্তে স্বাস্থ্যবিধি মেনে রবিবার থেকে যাত্রীবাহী লঞ্চ ও সোমবার থেকে গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মালিক পক্ষ। শুক্রবার (২৯ মে) বিকেলে বিআরটিএ ও বিআইডব্লিউটিএ কর্মকর্তাদের সঙ্গে আলাদা বৈঠকে এ সিদ্ধান্ত হয়। তবে ভাড়া পুনঃনির্ধারণের বিষয়ে শনিবার সিদ্ধান্ত চূড়ান্ত হবে। ভোক্তা অধিকার সংগঠন ক্যাব বলছেন, বাড়তি ভাড়া যাত্রীদের কাছ থেকে নেয়া যৌক্তিক হবে না।


করোনা পরিস্থিতির কারণে দুই মাসের বেশি সময় ধরে বন্ধ গণপরিবহন। স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানো যাবে- সরকারের এমন সিদ্ধান্তের পর বাস মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। বৈঠকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে যুক্ত হন মন্ত্রী ওবায়দুল কাদের।


প্রায় দুই ঘণ্টা বৈঠক শেষে সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে বাস চালুর সিদ্ধান্ত হয়। তবে বাস মালিকরা ভাড়া বাড়ানোর শর্ত দিয়েছেন। সে বিষয়ে শনিবার চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন সচিব।


পরিবহন সচিব নজরুল ঈসলাম বলেন, যে গাড়িতে ৫০ সিট ছিল, সেই ৫০ সিটের ধারণ ক্ষমতার ওপরে দাম নির্ধারণ ছিল, সেখানে সংগত কারণে যাত্রী থাকবে।


এদিকে বিআইডব্লিটিএর সঙ্গেও বৈঠক করেছেন লঞ্চ মালিক ও শ্রমিকরা। তারাও ভাড়া বাড়ানোর শর্তে রবিবার থেকে যাত্রীবাহী লঞ্চ চালুর সিদ্ধান্তের কথা জানান।


বিআইডব্লিটিএ চেয়ারম্যান গোলাম সাদেক বলেন, রবিবার থেকে যেভাবে আমাদের নৌপরিবহন চালু ছিল সরকারি নির্দেশনা মোতাবেক সেটা চালু রাখবে।


করোনা পরিস্থিতির সুযোগে বাড়ানো বাড়তি ভাড়া যাত্রীদের কাছ থেকে না নেয়ার দাবি জানিয়েছে ভোক্তাদের অধিকার সংগঠন-ক্যাব।


বিবার্তা/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com