রবিবার থেকে চলবে ট্রেন
প্রকাশ : ২৮ মে ২০২০, ২২:২৯
রবিবার থেকে চলবে ট্রেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্যবিধি মেনে রবিবার (৩১ মে) থেকে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। প্রতিটি স্টেশন ও ট্রেনে থাকবে জীবাণুনাশকের ব্যবস্থা। প্রথমে চলবে ৮টি আন্তঃনগর ট্রেন। এসব ট্রেনের টিকিট বিক্রি হবে অনলাইনে, প্রতিটি ট্রেনের মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি হবে। তবে বন্ধ থাকবে মেইল, লোকাল ও কমিউটার ট্রেন।


দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর আগামী ৩১ তারিখ থেকে চালু হচ্ছে যাত্রীবাহী ট্রেন চলাচল। এক্ষেত্রে প্রতিটি স্টেশনে থাকবে জীবানুনাশকের ব্যবস্থা, ট্রেনগুলোতে জীবানুনাশক স্প্রে করা হবে বলে জানিয়েছে রেলওয়ে। ট্রেনে যাত্রী বসানোর ক্ষেত্রে শারীরিক দূরত্ব নিশ্চিত করার কথাও জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার।


এছাড়া আন্তঃনগর ট্রেন সমূহের টিকিট বিক্রি হবে অনলাইনে। আসনের অর্ধেক টিকিট বিক্রি করার পাশাপাশি গুরুত্বপূর্ণ আটটি রুট ছাড়া চলবে না ট্রেন। বিভিন্ন রুটে কমানো হবে ট্রেনের সংখ্যা। শুরুতে চলবে অল্প কিছু আন্তঃনগর ট্রেন।


দীর্ঘদিন পড়ে থাকায় রেল লাইন বগি ও ইঞ্জিন ট্রেন চালানোর আগে ভালোভাবে পরীক্ষা নীরিক্ষার জন্য আরেকটু সময় দেয়া দরকার ছিলো বলে মন্তব্য করেন অনেক রেলকর্মকর্তা।


বৃহস্পতিবার নেয়া প্রাথমিক সিদ্ধান্তে স্বাস্থ্যবিধি মেনে আগামী ৩১ মে থেকে তিনটি ট্রেন চলবে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চলের রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।


তিনি বলেন, শনিবার ট্রেন চলাচলের চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী ৩১ মে রবিবার থেকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে বনলতাসহ খুলনা এবং লালমনিরহাটগামী চিত্রা ও লালমনি ট্রেন চলাচল করবে। এছাড়াও ৩ জুন বুধবার থেকে মধুমতি, কপোতাক্ষ, রুপসা, নীলসাগর ও বেনাপোল মোট পাঁচটি ট্রেন চলাচল করবে। এসব ট্রেন চলাচল করলে পরিস্থিতি যদি ভালো হয় তবে ১৫ জুন থেকে সকল ট্রেন চলাচল স্বাভাবিক করার আলোচনা হয়েছে বলে জানান তিনি।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com