ডা. জাফরুল্লাহর শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ
প্রকাশ : ২৭ মে ২০২০, ০৮:৫৬
ডা. জাফরুল্লাহর শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে প্লাজমা দেয়া হয়েছে। মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যায় তার শরীরে ও পজিটিভ রক্তের ২০০ মিলি প্লাজমা দেয়া হয়।


মঙ্গলবার (২৬ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজে। তিনি বলেন, ‘আমি ভালো আছি। আজকে আমি ২০০ মিলি প্লাজমা নিয়েছি’।


অন্যদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্তের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকল রাজনৈতিক দল তার খোঁজ-খবর নিয়েছে।


ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও খোঁজ-খবর নিয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার জন্য ব্যবস্থা করতে বলেছে। সবাই আমার খোঁজ-খবর নিচ্ছে। প্রধানমন্ত্রীও নিয়েছেন, সকল রাজনৈতিক দলই খোঁজ-খবর নিয়েছেন।


তিনি বলেন, আমার হাসপাতালে যাওয়ার দরকার নাই। তাই যাব না। আসলে আমার চিকিৎসা হলো আমাকে বাসায় থাকতে হবে। আমাকে হাসপাতালে ডায়ালাইসিস করতে হবে, আর এটা (বাসায় থেকে করোনার চিকিৎসা গ্রহণ) করতে হবে।


গণস্বাস্থ্য কেন্দ্র সূত্র জানায়, ডা. জাফরুল্লাহ চৌধুরী শারীরিকভাবে সুস্থ আছেন। আজ তিনি তার নিয়মিত চিকিৎসার ধারাবাহিকতায় ডায়ালাইসিস নিয়েছেন এবং ডায়ালাইসিসের পর করোনা চিকিৎসার জন্য প্লাজমা থেরাপি নিয়েছেন। তিনি গত ছয় বছর যাবত প্রতি সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নিয়ে থাকেন।


উনার করোনা চিকিৎসার অংশ হিসেবে স্বেচ্ছায় প্লাজমা দাতা সংগ্রহ করে দেয় সন্ধানী কেন্দ্রীয় পরিষদ, সন্ধানী গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ইউনিট এবং ট্রান্সফিউসন মেডিসিন বিভাগ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।


কোভিড-১৯ (করোনা) রোগে সুস্থ হয়ে যাওয়ার ১৪ দিন পর এক ব্যাগ প্লাজমা ডোনেশনের পর ৩ জন রোগীর শরীরে প্রয়োগ করা যায়। ডা. জাফরুল্লাহর জন্য প্লাজমা দানে আগ্রহী ব্যক্তিদের 01791952353 ও 01785648622 নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com