প্রয়োজন ছাড়া ঈদের দিন বের না হওয়ার আহ্বান র‌্যাবে মহাপরিচালকের
প্রকাশ : ২২ মে ২০২০, ২২:৩৪
প্রয়োজন ছাড়া ঈদের দিন বের না হওয়ার আহ্বান র‌্যাবে মহাপরিচালকের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় এবং কোলাকুলি অথবা করমর্দন থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এছাড়াও ভাইরাস সংক্রমণ থেকে নিজেকে রক্ষায় জরুরি প্রয়োজন ছাড়া ঈদের দিন ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।


শুক্রবার (২২ মে) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ পরামর্শ দিয়ে তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। কোনো সমস্যা থাকলে র‌্যাবকে জানান।


তিনি বলেন, এবার ঈদের নামাজ যেহেতু মসজিদে হবে সে কারণে নিরাপত্তার বিষয়টিও ভিন্নভাবে নিয়েছে র‌্যাব। যে সব মসজিদে ঈদের জামাত হবে সেগুলোতে র‌্যাবের বিশেষ নজরদারি থাকবে যেন কোনো প্রকার বিশৃঙ্খলা বা অন্য কোনো অপতৎপরতা না হয়।’


লকডাউন বা করোনাভাইরাসের মধ্যে ঈদুল ফিতর ঘিরে র‌্যাবের চলমান তৎপরতায় কোনো শিথিলতা থাকবে না জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, র‌্যাব সব সময় সাধারণ মানুষের জন্য অনুপ্রেরণা এবং আশার আলো। কিন্তু সন্ত্রাসী-দুস্কৃতকারীদের জন্য আতঙ্ক।


বর্তমান এই পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো, নাশকতা, জঙ্গি তৎপরতা যেন কেউ ঘটাতে না পারে সে বিষয়ে র‌্যাবের কঠোর গোয়েন্দা নজরদারি রয়েছে বলে জানান তিনি।


ব্যক্তিগত গাড়িতে ঢাকার বাইরে যাওয়ার অনুমোদন দেয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, সরকার সাধারণ মানুষের সুবিধার্থেই এই সিদ্ধান্ত নিয়েছে। তবে গণপরিবহন যেন যাওয়া-আসা করতে না পারে সে ব্যাপারে র‌্যাবের পক্ষ থেকেও কঠোর নজরদারি রয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com