মৃত ৬ জনের ৩ জনই ঢাকার
প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৬:৩৮
মৃত ৬ জনের ৩ জনই ঢাকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে যে ছয় জন মারা গেছেন তাদের মধ্যে তিন জনই ঢাকার বাসিন্দা। এছাড়া দুজন নারায়ণগঞ্জের ও একজন পটুয়াখালীর বাসিন্দা। এদের মধ্যে পাঁচ জন পুরুষ এবং একজন নারী।


শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ সব তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।


তিনি বলেন, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ছয় জন। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ জনে। এবার যারা মারা গেছেন তাদের মধ্যে ২ জনের বয়স ৩০-৪০ বছরের, ৫০-৬০ বছরের ২ জন। ৭০ প্লাস একজন এবং ৯০ বছরের বেশি একজন।


এরআগে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১১২ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এখন প্রায় ৯৬ হাজার। শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত এ সংখ্যা এখন ৯৫ হাজার ৭২২ জন। আর আক্রান্তের সংখ্যা এখন ১৬ লাখ ৩ হাজার ৭১৯ জন।


বিবার্তা/খলিল/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com