শিরোনাম
করোনায় আরো ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৪
প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৪:৪৬
করোনায় আরো ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে। দেশে নতুন করে ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জনে।


শুক্রবার (১০ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।


সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় যে ছয় জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পাঁচ জন পুরুষ এবং একজন নারী। তিনজন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের এবং একজন পটুয়াখালীর। এদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৭০ থেকে ৮০ বছরে মধ্যে ১ জন এবং আরেকজনের বয়স ৯০ বছর।


নতুন শনাক্তদের বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৪ জনের মধ্যে ১০ বছরের নিচে চার জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ছয় জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন। এলাকা ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা শহরের মধ্যে আছেন ৩৭ জন।


মোট ১ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আক্রান্ত ৯৪ জনের ৬৯ জন পুরুষ আর ২৫ নারী। আক্রান্তদের ৩৭ জন ঢাকার, আর ১৬ জন নারায়ণগঞ্জের।


গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত প্রায় ১৬ লাখ। মারা গেছেন ৯৫ হাজারের বেশি মানুষ। তবে তিন লাখ ৩০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।


বিবার্তা/এসএ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com